অবতক খবর: শনিবার বিকেলে রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহার গায়ে কালি ছেটানোর চেষ্টা করে এক যুবক। ভোটের দিন শান্তিরক্ষার দায় রাজ্য নির্বাচন কমিশনের। অশান্তির অভিযোগ তুলেগলায় বিজেপির প্রতীক চিহ্নযুক্ত উত্তরীয় পরে কমিশনারের গায়ে কালি ছেটানোর চেষ্টায় পুলিশ ওই যুবককে ধরে ফেলে। ধৃতের নাম মণীশ প্রসাদ।

অন্যদিকে, শান্তিরক্ষার দায় রাজ্যের, কমিশনের নয়। এভাবেই সরকারের দিকেই বল ঠেললেন রাজীব সিনহা। যা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। এখনও পর্যন্ত অসমর্থিত সূত্রে ভোট সন্ত্রাসের বলি ১৪। কিন্তু কমিশন ৭ জনের মৃত্যুর ঘটনা স্বীকার করেছে। রাজ্য নির্বাচন কমিশন সূত্রে খবর, নদিয়ার হাতিশালায় শূন্যে গুলি চালায় কেন্দ্রীয় বাহিনী। কমিশন সূত্রে আরও জানা যাচ্ছে, দুপুর ৩টে পর্যন্ত ৫৪.৩২ শতাংশ ভোটগ্রহণ হয়েছে।

এদিকে, কাঁথির দেশপ্রাণ ব্লকের উত্তর বাসুদেব বেড়িয়া বুথে তৃণমূল এবং বিজেপির মধ্যে সংঘর্ষ। গুরুতর জখম ৫ তৃণমূল কর্মী। চিকিৎসার জন্য তাদের কাঁথি মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। মালদহের রতুয়ায় ভোটের লাইনে গুলি! বুথ দখলের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। পালটা চড়াও বাম-কংগ্রেস সমর্থকরা। আহত ১।

হাসনাবাদে ২ তৃণমূল কর্মীকে গুলি। নির্দল প্রার্থীর মইদুল ইসলামের দিকে উঠেছে অভিযোগের আঙুল। ভগবানগোলার ২৫ নম্বর আসনের জেলা পরিষদের তৃণমূল প্রার্থী আবু সায়েম রিপনের গাড়ি ভাঙচুর। অভিযোগের তির কংগ্রেস ও সিপিএমের দিকে। মুর্শিদাবাদের হরিহরপাড়ার জেলা পরিষদের তৃণমূল প্রার্থী জিল্লার রহমান, পঞ্চায়েত সমিতির তৃণমূল প্রার্থী মীর আলমগীরের গাড়ি লক্ষ্য করে বোমা ও ইটবৃষ্টি। গুরুতর জখম মীর আলমগীরের গাড়িচালক। তিনি মুশিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি।

এদিন রাজ্যের সর্বত্র অশান্তির খবর সামনে এসেছে। আর নির্বাচন কমিশনার রাজীব সিনহা শনিবার পঞ্চায়েত ভোটের দিন সাধারণ অফিস নিয়ম মেনে সকার ১০ টার কিছু পরে অফিসে আসেন। যা নিয়ে বিরোধীরা রাজ্য নির্বাচন কমিশনারের নিস্ক্রিয়তার অভিযোগে সরব হয়েছে।