অবতক খবর: অবশেষে মোহনবাগান ক্লাবের তরফ থেকে সরকারি ভাবে জানিয়ে দেওয়া হল, অজি বিশ্বকাপার আসছেন মোহনবাগান সুপার জায়েন্টে। জেসন কামিংসকে দলে নিতে মরিয়া ছিল সবুজ মেরুন শিবির। দীর্ঘ আলোচনার পর অবশেষে মোহনবাগানে সই করলেন কামিংস। আগামী তিন বছরের জন্য রেকর্ড অর্থে দলে নেওয়া হয়েছে এই অজি বিশ্বকাপারকে।

কামিংসকে দলে নিতে মুখিয়ে ছিল আইএসএলের অনেক দলই। তবে মোহনবাগানই শেষ পর্যন্ত বাজিমাৎ করল। বাগান শিবির প্রথম থেকেই তাঁকে দলে নিতে মরিয়া ছিল। গতবছর বাগান চ্যাম্পিয়ন হলেও স্ট্রাইকার সমস্যায় ভুগতে হয়েছে। ফলে কামিংসের দিকেই নজর ছিল সবার। অবশেষে সবাইকে পিছনে ফেলে দিয়ে তিন বছরের জন্য বাগানে ফুল ফোঁটাতে আসছেন কামিংস। বর্তমানে সেন্টার কোস্ট মেরিনার্সের হয়ে খেলেন কামিংস। সেখান থেকে কলকাতায় নিয়ে এলেন বাগান কর্তারা।

মোহনবাগানে সই করার পর অজি বিশ্বকাপার জানান, ‘গত কয়েক বছর ধরেই আমি ভারতীয় ক্লাব ফুটবলে নজর রেখেছিলাম। মোহনবাগান সম্পর্কেও আমি জানতাম। তবে যখন তারা প্রস্তাব দেয়, তখন আমি খোজ খবর করতে শুরু করি। তখন আমি জানতে পারি এই ক্লাব গত বছর আইএসএল চ্যাম্পিয়ন্স হয়েছে। এই বছর চ্যালেঞ্জটা আরও বেশি থাকবে। আমি সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। আগামী তিন বছর ক্লাবকে সাফল্য এনে দেওয়াই আমার টার্গেট।’

কামিন্স আরও জানান, ‘মোহনবাগান কোচ ফেরান্দোর সঙ্গে আমি কথা বলে বুঝতে পারি এই ক্লাবের লক্ষ্য শুধু আইএসএল চ্যাম্পিয়ন হওয়া নয়। এএফসি কাপের মতো টুর্নামেন্টে ভালো ফল করতে চায় মোহনবাগান। আমাকে অনেকেই শুভেচ্ছা জানিয়েছে। খুব তাড়াতাড়ি আমি কলকাতায় আসছি।’


সম্প্রতি কাতার বিশ্বকাপে খেলেছেন এই অস্ট্রেলিয়ান ফুটবলার। সেখানেই বাগান কর্তাদের মনে ধরেন কামিংসকে। এই তারকাকে তুলতে অনেক ক্লাবই চেষ্টা চালায়। কিন্তু মোহনবাগান যে পরিমাণ অর্থ বরাদ্দ করে সেই পরিমাণ অর্থ কোনও ক্লাবই দিতে রাজি হয়নি। তাই শেষ পর্যন্ত মোহনবাগানের সাথে চুক্তি করতেই রাজি হয় কামিংসের ক্লাব। এই চুক্তির ফলেই ভারতীয় ফুটবলে কোনও বিদেশি স্ট্রাইকার আসল রেকর্ড পরিমাণ অর্থের বিনিময়ে। এখন সবুজ মেরুন দলের সমর্থকরা অপেক্ষায় রয়েছেন কামিংস ও দিমিত্রি জুটি কেমন খেলবে তা দেখার জন্য।