অবতক খবর:মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা নাগাদ স্পনসরদের একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা তাঁর। মিলনমেলা প্রাঙ্গনে একটি অনুষ্ঠানে যোগ দেবেন মার্তিনেস। সেখানে সংবর্ধনা দেওয়া হবে তাঁকে। একটি আলোচনাতেও অংশ নেবেন এমিলিয়ানো মার্টিনেজ। তার নাম দেওয়া হয়েছে ‘তাহাদের কথা।’ সেখানে নিজের জীবন ও ফুটবলে সাফল্যের নেপথ্য কাহিনি জানাবেন মেসিদের দলের গোলরক্ষক। মিলনমেলার সেই অনুষ্ঠানে থাকবেন ইস্টবেঙ্গলের কর্তারাও। মার্টিনেজকে সংবর্ধনা দেবেন তাঁরা।

এরপরে বিকেলের দিকে মোহনবাগান তাঁবুতে যাবেন মার্টিনেজ । মোহনবাগানের তরফে সংবর্ধনা দেওয়া হবে বিশ্বকাপের সেরা গোলরক্ষককে। থাকছে চমক। ‘মোহনবাগান রত্ন’ স্মারক তুলে দেওয়া হবে মার্টিনেজের হাতে। এই ঘোষণা আগে করা হয়নি। এর পর কিছু নির্বাচিত ক্লাবকর্তার সঙ্গে দেখা করবেন তিনি। সেই অনুষ্ঠানেই নতুন করে ১০ জনকে আজীবন সদস্যপদ দেওয়া হচ্ছে মোহনবাগানের তরফে। সেই ১০ জনের হাতে আজীবন সদস্যপদ তুলে দেবেন মার্টিনেজ ।

এছাড়া মোহনবাগানে ক্লাবে পেলে, দিয়েগো মারাদোনা এবং গ্যারি সোবার্সের নামে যে গেট রয়েছে তার উদ্বোধন করবেন মার্টিনেজ । এর পর মোহনবাগান মাঠে ফ্রেন্ডশিপ কাপের ম্যাচ রয়েছে। কলকাতা পুলিশ অলস্টার্স বনাম মোহনবাগান অলস্টার্সের খেলা হবে। গ্যালারি থেকে সেই ম্যাচ দেখবেন বিশ্বজয়ী গোলকিপার।
পরের দিনও ব্যস্ততার মধ্যেই কাটবে মার্টিনেজের। সকাল ১১.৪৫ মিনিটে তিনি সন্তোষ মিত্র স্কোয়ারে যাবেন। সেখানে তাঁকে সংবর্ধনা দেওয়া হবে। এর পর বাংলার বিভিন্ন ক্লাবের জুনিয়র এবং সাব-জুনিয়র পর্যায়ের গোলকিপারদের সঙ্গে কথা বলবেন তিনি। নিজস্ব অভিজ্ঞতা ভাগ করে নেবেন।

এর পর তাঁর যাওয়ার কথা মন্ত্রী সুজিত বোসের ক্লাব শ্রীভূমি স্পোর্টিংয়ে। সেখানেও সংবর্ধনা এবং কিছু কর্মসূচি রয়েছে তাঁর। এর পর রিষড়ায় যাবেন আর্জেন্টিনার গোলকিপার। মাঝে তিনি দেখা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে। তবে কোথায় দেখা হবে তা চূড়ান্ত নয়। বিকেলের দিকে দেশে ফেরার বিমান ধরবেন তিনি।