অবতক খবর: চলছে রেলের কাজ। উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের কাটিহার ডিভিশনের একাধিক লাইনে ট্রেন পরিষেবার বাতিল করা হল। রেলসূত্রে খবর, কাটিহার ডিভিশনের অন্তর্গত মঙ্গুরজান, তিন মাইল হাট ও ডামডাঙ্গি স্টেশনে অটোমেটিক ব্লক সিগনালিং চালু করার জন্য ১ জুলাই থেকে ৩ জুলাই, ২০২৩ পর্যন্ত তিনদিনের প্রি নন-ইন্টারলকিং এবং ৪ ও ৫ জুলাই, ২০২৩ তারিখে দুইদিনের নন-ইন্টারলকিং কাজ চলছে। এরই কারণে কয়েকটি ট্রেনের পরিষেবা বাতিল এবং পথ পরিবর্তন করা হয়েছে। দেখে নিন তালিকা।

ট্রেন নং. ১৫৭০৯/১৫৭১০ (মালদহ টাউন-নিউ জলপাইগুড়ি-মালদহ টাউন) এক্সপ্রেস ৪ ও ৫ জুলাই, ২০২৩ তারিখে বাতিল থাকবে।

কোন কোন ট্রেনের পথ পরিবর্তন হবে?
ট্রেন নং. ২২৪১১ (নাহরলগুন-আনন্দ বিহার টার্মিনাল) অরুণাচল এসি এসএফ এক্সপ্রেস ট্রেনটি নিজের নির্ধারিত গন্তব্যস্থলে পৌঁছনোর জন্য ৪ জুলাই, ২০২৩ পর্যন্ত নিউ জলপাইগুড়ি, শিলিগুড়ি জংশন ঠাকুরগঞ্জ ও আলুয়াবাড়ি রোড স্টেশন হয়ে পথ পরিবর্তন করে চলাচল করবে।
ট্রেন নং. ১২৩৬৪ (হলদিবাড়ি-কলকাতা) ত্রি-সাপ্তাহিক এক্সপ্রেস ট্রেনটি নিজের নির্ধারিত গন্তব্যস্থলে পৌঁছনোর জন্য ৫ জুলাই, ২০২৩ পর্যন্ত নিউ জলপাইগুড়ি, শিলিগুড়ি জংশন ঠাকুরগঞ্জ ও আলুয়াবাড়ি রোড স্টেশন হয়ে পথ পরিবর্তন করে চলাচল করবে।

ট্রেন নং. ১৩১৭৬ (শিলচর-শিয়ালদহ) কাঞ্চনজংঘা এক্সপ্রেস ট্রেনটি ৩ জুলাই, ২০২৩ তারিখে নিউ জলপাইগুড়ি, শিলিগুড়ি জংশন, ঠাকুরগঞ্জ ও আলুয়াবাড়ি রোড স্টেশন হয়ে পথ পরিবর্তন করে চলাচল করবে।
ট্রেন নং. ১৩১৭৪ (আগরতলা-শিয়ালদহ) কাঞ্চনজংঘা এক্সপ্রেস ও ট্রেন নং. ১২৫২৩ (নিউ জলপাইগুড়ি-নিউ দিল্লি) এসএফ এক্সপ্রেস ট্রেনটি ৪ জুলাই, ২০২৩ তারিখে নিউ জলপাইগুড়ি, শিলিগুড়ি জং., ঠাকুরগঞ্জ ও আলুয়াবাড়ি রোড স্টেশন হয়ে পথ পরিবর্তন করে চলাচল করবে।ট্রেন নং. ১২৪০৭ (নিউ জলপাইগুড়ি-অমৃতসর জং.) কর্মভূমি এক্সপ্রেস ট্রেনটি ৫ জুলাই, ২০২৩ তারিখে যাত্রা শুরু করে অমৃতসর জং. রেলওয়ে স্টেশনে পৌঁছনোর জন্য নিউ জলপাইগুড়ি, শিলিগুড়ি জং., ঠাকুরগঞ্জ ও আলুয়াবাড়ি রোড স্টেশন হয়ে চলাচল করবে।


ট্রেন নং. ১৫৯১০ (লালগড়-ডিব্রুগড়) অবধ আসাম এক্সপ্রেস ট্রেনটি ২ জুলাই, ২০২৩ তারিখে লালগড় রেলওয়ে স্টেশন থেকে রওনা হওয়া নির্ধারিত গন্তব্যস্থলে পৌঁছনর জন্য আলুয়াবাড়ি রোড, ঠাকুরগঞ্জ, শিলিগুড়ি জং., ও নিউ জলপাইগুড়ি স্টেশন হয়ে চলাচল করবে।

ট্রেন নং. ১২৫০৬ (কামাখ্যা-আনন্দ বিহার টার্মিনাল) নর্থইস্ট এক্সপ্রেস, ট্রেন নং. ১২৩৭৭ (শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার) পদাতিক এক্সপ্রেস, ট্রেন নং. ২০৫০৪ (নিউ দিল্লি-ডিব্রুগড়) রাজধানী এক্সপ্রেস, ট্রেন নং. ১৩১৭৩ (শিয়ালদহ-আগরতলা) কাঞ্চনজংঘা এক্সপ্রেস, ট্রেন নং. ১২৪২৪ (নিউ দিল্লি-ডিব্রুগড়) রাজধানী এক্সপ্রেস ও ট্রেন নং. ১৫৬৩৯ (পুরী-কামাখ্যা) এক্সপ্রেস ৪ জুলাই, ২০২৩ তারিখে যাত্রা শুরু করে নিজেদের সংশ্লিষ্ট গন্তব্যস্থলগুলিতে পৌঁছনোর জন্য আলুয়াবাড়ি রোড, ঠাকুরগঞ্জ, শিলিগুড়ি জং., ও নিউ জলপাইগুড়ি স্টেশন হয়ে পথ পরিবর্তন করে চলাচল করবে।