অবতক খবর: অবসর ঘোষণা করলেন রাজ্যের মন্ত্রী তথা বাংলা দলের অধিনায়ক মনোজ তিওয়ারি। বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়া পোস্টে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন মনোজ।ফেসবুক পোস্টে মনোজের বার্তা,”ক্রিকেটকে বিদায়। এই খেলাটা আমাকে সবকিছু দিয়েছে। আজ জীবনে যা কিছু পেয়েছি, সবটাই ক্রিকেটের জন্য।”

বিদায়বেলায় নিজের কোচ মানবেন্দ্র ঘোষকে আলাদা করে ধন্যবাদ দিয়েছেন বঙ্গ ক্রিকেটের কিংবদন্তি। নিজের বাবা-মা, স্ত্রী-সহ পরিবারের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে। আলাদা করে উল্লেখ করেছেন সমর্থকদের কথাও।

 

View this post on Instagram

 

A post shared by MANOJ TIWARY (@mannirocks14)

প্রথম শ্রেণির ক্রিকেটে প্রায় ১০ হাজার রানের মালিক মনোজ। রয়েছে ২৯টি শতরান, ৪৫টি অর্ধশতরান। ঘরোয়া ক্রিকেটের পাশাপাশি আইপিএলে কলকাতা নাইট রাইডার্স-সহ একাধিক দলে খেলেছেন তিনি।
২০০৪-০৫ মরশুম থেকে এ পর্যন্ত বাংলা দলের ‘পোস্টার বয়’ হয়ে উঠেছিলেন মনোজ তিওয়ারি। বঙ্গ ক্রিকেটের সঙ্গে ওতোপ্রতোভাবে জড়িয়ে গিয়েছে মনোজের নাম। এর মধ্যে দীর্ঘদিন বাংলা দলের অধিনায়কও ছিলেন। একাধিকবার বাংলাকে রনজি ট্রফির ফাইনালে তুলেছেন। কিন্তু ট্রফিলেস থেকেছে বাংলা, এই আক্ষেপ চির জীবন কুঁড়ে কুঁড়ে খাবে মনোজকে।

বাংলা দলের অধিনায়ক মনোজ তিওয়ারির  ক্রিকেট থেকে অবসর নেওয়া প্রসঙ্গে বঙ্গ ক্রিকেটের নিয়ামক সংস্থা সিএবি নিজেদের ফেসবুক পোস্টে লিখেছে,’ ক্রিকেটকে বিদায় জানালেন মনোজ তিওয়ারি ! কত কত ম্যাচ বাংলাকে জেতানোর জন্য লড়েছেন, রঞ্জিতে ইডেনের বুকে বাংলা ক্রিকেটপ্রেমীদের মনোজ….. ম…. নো…. জ… হয়ে গলা ফাটানো এখানেই থেমে গেলো । যারা প্রকৃত বাংলা ক্রিকেটপ্রেমী তাদের সত্যিই খুব খারাপ লাগবে, আজ বাংলা ক্রিকেট ও মনোজ তিওয়ারি নিয়ে বিভিন্ন স্মৃতি উঠে আসবে, স্মৃতিগুলো হৃদয়ে যত্ন সহকারে রেখে দেবেন । কারন মনোজ তিওয়ারির মতো ব্যাটসম্যান বাংলা থেকে খুব কমই উঠে আসেন ও বাংলাকে রঞ্জিতে বছরের পর বছর রানের ঝুড়ি দিয়ে যান ।

LEGEND OF BENGAL CRICKET Manoj Tiwary

দেশের হয়ে ১২টি এক দিনের ম্যাচ খেলেছেন মনোজ। ২৮৭ রান করেছেন। একটি শতরান এবং একটি অর্ধশতরান রয়েছে তাঁর। টি-টোয়েন্টিতে তিনটি ম্যাচ খেলে ১৫ রান করেছেন। কোনওদিনই জাতীয় দলে নিয়মিত সুযোগ পাননি বাংলার বর্তমান মন্ত্রী। এমনকী, সেঞ্চুরি করার পরের সিরিজেও বাদ পড়তে হয়েছে তাঁকে। কখনও হয়তো বাধা হয়েছে চোট। অনেকেই মনে করেন, জাতীয় দলে যে পরিমাণ সুযোগ রোহিত শর্মা , কেএল রাহুলরা পেয়েছেন, আশ্চর্যজনকভাবে কেরিয়ারে জাতীয় দল থেকে জুটেছে একরাশ বঞ্চনা আর দুর্ভাগ্য।