অবতক খবর :: কালিয়াচক ::    ‌কালিয়াচকের-‌১ ব্লকে একই গ্রামে ৩ জনের দেহে করোনা পজিটিভ। নতুন করে আতঙ্ক ছড়িয়েছে গোটা গ্রাম-‌সহ সংশ্লিষ্ট ব্লকে। আক্রান্তদের গ্রাম সেলিমপুর ভুলিটোলায় ব্যারিকেড বসিয়ে শীল করে দেওয়া হয়েছে। এমনকী আক্রান্তদের বাড়ি ব্যারিকেড দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। বাড়ির সামনে পোস্টার দিয়ে এলাকার মানুষকে সচেতন করেছে জেলা স্বাস্থ্য দপ্তর। যাতে ওই বাড়িতে কেউ না যান, ওই বাড়ির কেউ যাতে গ্রামের কারোর সঙ্গে না মেলামেশা করেন, এই জানিয়ে সচেতন করা হয়েছে।

গত শুক্রবার কালিয়াচক-‌১ ব্লকের জালালপুর গ্রাম পঞ্চায়েতের ভুলিটোলা গ্রামের ৩ জনের দেহে করোনা পজিটিভ পাওয়া যায়। মধ্যপ্রদেশ থেকে আসার পর তাঁদের লালারস নেওয়ার পর হোম কোয়ারেন্টিনে ছিলেন। এদিকে করোনা পজিটিভ খবর আসতেই গোটা গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আক্রান্তদের সঙ্গে সঙ্গে কোভিড হাসপাতালে পাঠানো হয়।

জানা গেছে, গত ১২ তারিখ মধ্যপ্রদেশ থেকে ৬০ জনের একটি দল মালদায় আসে। এ জেলার বিভিন্ন প্রান্তে বাড়ি ওই পরিযায়ী শ্রমিকদের। ওই দলেই ছিলেন কালিয়াচকের এই এলাকার সাত জন। লালারস পরীক্ষা করে করোনা পজিটিভ ৩ জন বাকী চার জনের পরীক্ষাতে নেগেটিভ এসেছে। করোনা পজিটিভ একই বাড়ির ২ ভাই রয়েছেন। আশপাশের বাড়ি-‌সহ মোট ৬টি বাড়ির বাইরে ব্যারিকেড দেওয়া হয়েছে।

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, আগামী ৩০ মে পর্যন্ত ওই পরিবারের কেউ বাইরের কারোর সঙ্গে মেলামেশা করার ওপর সতর্কতা জারি করা হয়েছে। গোটা পরিবারকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদিকে গোটা গ্রামকেই ব্যরিকেড দিয়ে ঘিরে ফেলা হয়েছে। গ্রামে চলাফেরার ওপরও বিধিনিষেধ হয়েছে।

প্রধান মহম্মদ জুলফিকর বলেন,‘‌গ্রামে পজিটিভ পাওয়ার পর থেকে সচেতন করা হচ্ছে। অতিরিক্ত পুলিশ সুপার গ্রামীণ দীপক সরকার, ডিএসপি হেডকোয়ার্টার প্রশান্ত দেবনাথ, আইসি আশিস দাস, বিডিও সন্দীপ ঘোষ প্রমুখ দফায় দফায় পরিদর্শন করেন এলাকা। ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে জালালপুর ও ফতেখানি বাজার বন্ধ রাখা হয়েছে। ওরা আর কার কার সংস্পর্শ করেছে, তাঁদের চিহ্নিত করার কাজ চলছে। ’‌ আমরা এখন চরম সতর্ক।