অবতক খবর :: মোথাবাড়ি :: ‌  কোয়ারেন্টিন সেন্টারে না গিয়ে প্রায় ৮০ জন শ্রমিক নিজেদের বাড়িতে চলে আসেন। একরকম নিজেদের প্রভাব খাটিয়েই। একদিন পেরিয়ে গেলেও এখনও গ্রামেই রয়েছেন পরিযায়ী শ্রমিকেরা। তাঁদের কোয়ারেন্টিনে থাকার জন্য বেসরকারি আবাসিক মিশনে থাকার ব্যবস্থা করা হলেও নিজেদের জেদে কেউ সেখানে যাননি। গ্রামেই রয়েছেন প্রায় ৮০ জন শ্রমিক। বহাল তবিয়তে গ্রামে ঘোরাফেরা করছে। নতুন করে আতঙ্ক দেখা দিয়েছে এলাকায়। যদি তাঁরা নিজেদের প্রভাব খাটিয়ে গ্রামে আসেনই বা, হোম কোয়ারেন্টিনে থাকলো তো খানিকটা স্বস্তি। এলাকাবাসীরা ভেবে পাচ্ছেন না কী করবেন। মোথবাড়ি থানাতেও জানিয়েছেন তাঁরা।

গত শুক্রবার দুপুরে মহারাষ্ট্র থেকে পরিযায়ী শ্রমিকেরা ফেরেন। দুটি ট্রাকে প্রায় ৮০ জন ছিলেন তাঁরা। সকলে মোথাবাড়ি থানার উত্তর লক্ষীপুর গ্রাম পঞ্চায়েতের চাঁদপুরে বাড়ি। গ্রামে প্রায় ১৫০ পরিবারের বাস। তার মধ্যে ৮০ জনই মহারাষ্ট্র থেকে ফিরেছেন। ফলে আতঙ্কিত বাকি গ্রামবাসীরা।

গ্রামবাসীদের অভিযোগ, জেলা প্রশাসনের কাছে তাঁদের বাড়ি ফেরার খবর ছিল। সেই হিসেবে আবাসিক মিশনে কোয়ারেন্টিন সেন্টার করা হয়। কিন্তু এই জরুরী অবস্থায় সরকারি নির্দেশকে অমান্য করে নিজের নিজের বাড়ি চলে যান সকলে। শুরুতে কেউ কেউ পালিয়ে পালিয়ে বেরাচ্ছিলেন। কিন্তু শনিবার সকাল থেকে সকলে মিলে বাজার হাট থেকে শুরু করে বিভিন্ন জমায়েতে অংশ নিচ্ছেন। আর তাতেই ঘুম কেড়েছে বাকি বাসিন্দাদের। প্রকাশ্যে কেউ মুখ খুলতে পারছেন না। এই অবস্থায় পুলিশ ও ব্লক প্রশাসনের হস্তক্ষেপ চাইছেন তাঁরা।

বিডিও সঞ্জয় ঘিষিং বলেন,‘‌আমরা তাঁদের আলাদা করে থাকার ব্যবস্থা করি। কিন্তু কী কারণে তাঁরা যান নি আমরা খোঁজখবর নিয়ে দেখছি।’‌