অবতক খবর :: মালদহ ::    সোশ্যাল মিডিয়ায় লাগাতার সাংবাদিককে কুরুচিকর মন্তব্য। সংবাদমাধ্যমকে আক্রমণ করে বেনোজির বেলেল্লাপনা। শুধু তাই নয় চাচলের কয়েকজন যুবকের এই কীর্তি দেখে স্তম্ভিত জেলাবাসী। শুধু এখানেই শেষ নয়, সোশ্যাল মিডিয়ায় হুমকি দেওয়ার পর সরাসরি প্রাণনাশের হুমকি হরিশ্চন্দ্রপুর তরুণ প্রতিভাবান সাংবাদিক তনুজ জৈনকে। বিগত কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় চলা এই ধরনের অপপ্রচার এবং অবমাননাকর মন্তব্যের বিরুদ্ধে গত ইংরেজি ১৪ মে হরিশ্চন্দ্রপুর থানায় প্রাণনাশের হুমকির অভিযোগ পর শনিবার দুপুরে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে লিখিত অভিযোগ পুলিশ সুপার অলোক রাজরিয়াকে জানানো হল প্রেসক্লাব মালদা এবং উত্তর মালদা প্রেসক্লাবের পক্ষ থেকে।এই ঘটনায় প্রতিবাদে সরব জেলার বিভিন্ন বর্ষীয়ান সাংবাদিক থেকে সাধারণ মানুষ।

হরিশ্চন্দ্রপুর থানা এলাকার তরুণ সাংবাদিক তনুজ জৈনকে বিভিন্ন ভাবে মন্তব্য ও হুমকির ঘটনা সামনে আসে।যেখানে জীবন বিপন্ন করে এই লোকডাউনে করোনা মোকাবিলায় কাজ চালিয়ে যাচ্ছেন সংবাদকর্মীরা। সেই ঘটনার প্রতিবাদে সরব হয়েছেন জেলার সাংবাদিকরা। অভিযোগ দুষ্কৃতীদের দাঁড়া এই মন্তব্য করা হয়।

এই ঘটনার প্রতিবাদে সরব হয়েছেন জেলা বাসীরাও। এ প্রসঙ্গে জেলার বিশিষ্ট ব্যবসায়ী তথা মহদীপুর এক্সপোর্ট অ্যাসোসিয়েশনের সদস্য সমীর ঘোষ জানান, করণা মোকাবিলা যখন দেশজুড়ে চলছে লকডাউন। স্বাস্থ্যকর্মী পুলিশ কর্মীদের পাশাপাশি নিজেদের জীবন বিপন্ন করে কাজ চালিয়ে যাচ্ছেন সংবাদকর্মীরাও। এই কঠিন পরিস্থিতিতে সংবাদকর্মীদের ওপর এমন কুরুচিকর মন্তব্যের তীব্র প্রতিবাদ জানাই। যে এই ঘটনার সঙ্গে জড়িত বিষয়টির সঠিক তদন্ত করে যথোপযুক্ত আইনত ব্যবস্থা নেই প্রশাসন এটাই কাম্য।

পাশাপাশি জেলার বর্ষীয়ান সাংবাদিক বাবুল হক জানান, এইমতো সংবাদকর্মীদের ওপর কুরুচিকর মন্তব্য প্রতিবাদ জানাই। একজনের নয় সমস্ত জেলার সাংবাদিককে কুরুচিকর মন্তব্য করা হচ্ছে তাই বিষয়টি যেন যথোপযুক্ত ব্যবস্থা প্রশাসন জেলা পুলিশ সুপার অলক রাজরিয়া কাছে লিখিতভাবে জানানো হয়েছে।

নির্ভীক নিরপেক্ষ সাংবাদিকতা অভিযোগ কুরুচিকর মন্তব্য আসতেই পারে। সে বলে আমি থাকবো না সত্যের সন্ধানে কাজ চালিয়ে যাবো এমনটাই মন্তব্য করেছেন তরুণ সাংবাদিক তনুজ জৈন।

এ প্রসঙ্গে মালদা জেলা প্রেসক্লাবের সভাপতি ভাস্কর রায় জানান করোনা পরিস্থিতি মোকাবিলায় জেলা সাংবাদিকরা জীবন ঝুঁকি নিয়ে বিভিন্ন জায়গা থেকে খবর নিয়ে আসছেন। মানুষের সামনে সঠিক তথ্য তুলে ধরেছেন। এর মাঝেই এভাবে জেলার এক তরুণ সাংবাদিক কে হুমকি দেওয়া ও অশ্লীল ভাষায় আক্রমণ করা কখনোই মেনে নেয়া যায় না। আমরা এর কঠোরভাবে নিন্দা করছি। আজ আমরা এ ব্যাপারে একটি অভিযোগ দায়ের করলাম জেলা পুলিশ সুপারের কাছে।

জেলা জার্নালিস্ট ফোরামের সভাপতি গৌতম চক্রবর্তী জানালেন সাংবাদিকের উপর আক্রমণ কখনোই সমাজ ভালোভাবে নেয় না। এটা প্রকারান্তে গণতন্ত্রের উপরে আক্রমণ।

যদি এই প্রসঙ্গে মালদা জেলা পুলিশ সুপার অলক রাজুরিয়া জানিয়েছেন বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে ঘটনায় যারা অভিযুক্ত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে