অবতক খবর,৪ নভেম্বর : ১লা নভেম্বর থেকে রাজ্য সরকারের ঘোষিত কর্মসূচি অনুযায়ী রাজ্যের বিভিন্ন ব্লকের সহিত মন্তেশ্বর ব্লকেও শুরু হয়েছে পঞ্চম দফার দুয়ারে সরকারের কর্মসূচি।তাই আজ মন্তেশ্বর ব্লকের মাঝের গ্রাম অঞ্চলে মধ্যমগ্রাম ফুটবল মাঠে মধ্যমগ্রাম অঞ্চলের ধান্যখেরুল, সিহিগ্রাম, পুরগুনা, বসতপুর, গাবরুপুর, তেতুলিয়া, মধ্যমগ্রাম সহ বিভিন্ন গ্রামের মানুষজন এই দুয়ারের সরকারে শিবিরে বিভিন্ন প্রকল্পের পরিষেবা নেওয়ায় জন্য আসেন। এই কর্মসূচি পরিদর্শনে আসেন মন্তেশ্বর ব্লকের বিডিও গোবিন্দ দাস, ব্লক ভূমি রাজস্ব আধিকারিক অনিমেষ বিশ্বাস, ব্লক প্রাণিসম্পদ অধিকারিক ডক্টর কৌশিক সরকার, মধ্যমগ্রাম গ্রাম পঞ্চায়েত প্রধান বিপুল রায়, উপপ্রধান সুমন্ত রায়, সহ বিভিন্ন জনপ্রতিনিধিরা ও আধিকারিক গন। মানুষজন এদিনের শিবিরে তাদের নানান সুবিধা অসুবিধার কথা জানাবার জন্য আসেন। এই দুয়ারের সরকার শিবিরে সাধারণমানুষ জন কে ২৭ টি প্রকল্পের পরিষেবা দেওয়ার জন্য কাউন্টার খোলা হয়েছে। তার সঙ্গে এই শিবিরে স্বাস্থ্য শিবির কাম্প এবং ব্লক কৃষি দপ্তর থেকে শুরু করে এই শিবিরে এলাকার চাষীদের ধানের জমিতে যাতে নারা পড়ানো না হয় তার জন্য চাষীদের সচেতন করা হয়।
আগের দুয়ারে সরকারের ২৫ টি প্রকল্পের জন্য সাধারণ মানুষজন সুবিধা পেয়েছেন।পঞ্চম দফায় দুয়ারে সরকারে আরও দুটি নতুন প্রকল্পের সুবিধা দেওয়া হয়। এই নতুন দুইটি প্রকল্প হলো ভূমিহীন মানুষজনের পাট্টা দেওয়ার জন্য ব্যবস্থা গ্রহণ প্রকল্প। বিদ্যুতের নতুন কানেকশনের ব্যবস্থা ও বিদ্যুতের পুরনো বকেয়া বিদ্যুৎ বিল মেটানোর ব্যবস্থা গ্রহণ।
দুয়ারের সরকারের শিবিরে বিভিন্ন প্রকল্পের জন্য মানুষের খুব একটা ভিড় নেই। শিবিরের পরিকাঠামো ভালো ছিল, শিবিরের পরিষেবা নিতে আসা মানুষজন পরিকাঠামো দেখে খুশি।কর্ম সূচিতে কন্যাশ্রী, রূপশ্রী, শিক্ষাশ্রী , মৎস্যজীবী, ১০০দিনের কাজ, জয়জোহর তপশিলি, সামাজিক সুরক্ষা প্রকল্প , সহ ২৭টি প্রকল্প ছিল। ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা ও সাধারণ মানুষ জনএসেছিলেন শিবিরের। আজ দুয়ারের সরকারে ক্যাম্পের পরিকাঠামো উন্নতি ও পরিষেবা ভালো পেয়ে সাধারণ মানুষজন খুশি ও নির্বিঘ্নে কাটছে দুয়ারে সরকারের শিবির।