অবতক খবর: যেমনটা আশা করা গিয়েছিল তেমনটাই হয়েছে আইসিসি বিশ্বকাপের একদিনের সূচি। খুব বড় চমকের পথে না হেটে মঙ্গলবার বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি মঙ্গলবার মুম্বইয়ের হোটেলে আনুষ্ঠানিক ঘোষণা করে দিল বিশ্বকাপের। বিশ্বকাপ শুরুর ১০০ দিন আগে আইসিসি ক্রীড়াসূচি সামনে আনলো।

সূচি অনুসারে, ৫ অক্টোবর শুরু বিশ্বকাপ। প্রথম ম্যাচে মুখোমুখি ইংল্যান্ড-নিউ জ়িল্যান্ড। ফাইনাল ১৯ নভেম্বর আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। ইডেন পেয়েছে ভারত দক্ষিণ আফ্রিকা ম্যাচ। এছাড়াও পাকিস্তান বাংলাদেশ ম্যাচ হবে কলকাতায়। শেষবার ১২ বছর আগে ২০১১ সালে একদিনের বিশ্বকাপ পেয়েছিল ভারত। সেবার পুরো আয়োজন হয়েছিল ভারতেই।

India v Pakistan

ভারত নিজেদের প্রথম ম্যাচ খেলবে ৮ অক্টোবর। পরবর্তী ম্যাচগুলি হবে যথাক্রমে ১১ অক্টোবর, ১৫ অক্টোবর, ১৯ অক্টোবর, ২২ অক্টোবর, ২৯ অক্টোবর, ২ নভেম্বর, ৫ নভেম্বর ও ১১ নভেম্বর। দু’টি সেমিফাইনালের একটির দায়িত্ব পেয়েছে কলকাতা ও অপরটি মুম্বই। এ বারের বিশ্বকাপে ভারতের মোট ১২টি স্টেডিয়ামে খেলা হবে বলে জানিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ ।


ভারতের একটি ম্যাচ সহ গ্রুপ পর্বের চারটি ম্যাচ ও একটি সেমি ফাইনাল ম্যাচ আয়োজন করবে ইডেন গার্ডেন্স।আগামী ২৮ অক্টোবর বাংলাদেশ বনাম যোগ্যতা অর্জনকারী ১ দল, ৩১ অক্টোবর পাকিস্তান বনাম বাংলাদেশ এবং ১২ নভেম্বর ইংল্যান্ড বনাম পাকিস্তান ম্যাচ আয়োজনের সুযোগ পাচ্ছে কলকাতা।সব শেষে আগামী ১৬ নভেম্বর সেমি ফাইনাল ম্যাচ আয়োজনের সুযোগ পাবে ইডেন।