অবতক খবর: বিশ্বকাপের কাউন্ট ডাউন শুরু হয়ে গিয়েছে। বিশ্বকাপের সূচি ঘোষণার পরেই ভেন্যুগুলি খতিয়ে দেখতে টিম পাঠাচ্ছে পাকিস্তান। পাক ক্রিকেট বোর্ড সূত্রে খবর, পাকিস্তানের ম্যাচ কেন্দ্রগুলি দেখার জন্য পাক প্রতিনিধিদল এসে পৌঁছবে এই দেশে। অগাস্টের শেষের দিকে পাক প্রতিনিধি দল আসবে ভারতে। বিশ্বকাপে আহমেদাবাদ, হায়দরাবাদ, চেন্নাই, কলকাতার মতো কেন্দ্রগুলিতে ম্যাচ পড়েছে পাকিস্তানের। সেই সব কেন্দ্রগুলি খতিয়ে দেখবে ওই পাক প্রতিনিধি দল। ভেন্যু খতিয়ে দেখার পরে সেই প্রতিনিধি দল একটি রিপোর্ট পেশ করবে।

মঙ্গলবারই ঘোষিত হয়েছে এক দিনের ক্রিকেট বিশ্বকাপের সূচি। যে ম্যাচ নিয়ে সবার সব থেকে বেশি আগ্রহ, সেই ভারত-পাকিস্তান ম্যাচের দিনক্ষণও অবশেষে জানা গিয়েছে ৷ সব জল্পনার অবসান ঘটিয়ে ১৫ অক্টোবর এই ম্যাচের দায়িত্ব পেয়েছে আহমেদাবাদ। চলতি বছর ৫ অক্টোবর থেকে শুরু ৫০ ওভারের বিশ্বকাপ।


টুর্নামেন্টের প্রথম ম্যাচে মুখোমুখি গতবারের চ্যাম্পিয়ন এবং রানার্স টিম ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড। ফাইনাল ম্যাচ খেলা হবে ১৯ নভেম্বর আহমেদাবাদে।বিশ্বকাপ শুরুর ১০০ দিন আগে আইসিসি সূচি ঘোষণা করেছে টুর্নামেন্টের ৷ বিশ্বকাপের সূচি ঘোষণার পরেই ভারতিয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ বলেন, ‘ভারতের জন্য গর্বের মুহূর্ত! চতুর্থবারের মতো আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ আয়োজন করা একটি অবিশ্বাস্য সম্মান। পটভূমি হিসাবে 12টি শহরের সাথে, আমরা আমাদের সমৃদ্ধ বৈচিত্র্য এবং বিশ্ব-মানের ক্রিকেটিং পরিকাঠামো প্রদর্শন করব। একটি অবিস্মরণীয় টুর্নামেন্টের জন্য প্রস্তুত হন!’