অবতক খবর: আগামী ৩০ জুন শুক্রবার যুব তৃণমূলের রাজ্য সভানেত্রী সায়নী ঘোষকে তলব করেছ ইডি। মঙ্গলবার সন্ধ্যেতে নোটিশ পৌঁছায় সায়নীর কাছে। নোটিশে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তদন্তকারী সংস্থার কাছে হাজির হতে বলা হয়েছে। জানা গিয়েছে, সায়নীকে কয়েকটি সন্দেহজনক আর্থিক লেনদেন এবং যুব নেতা কুন্তল ঘোষের সঙ্গে সংযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে ইডি।

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হন কুন্তল ঘোষ। তারপরই উঠে আসে সায়নীর নাম। সায়নীর সঙ্গে কুন্তলের নানা ছবিও প্রকাশ্যে আসে। নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতারের পরে তৃণমূলের যুবনেতা কুন্তল ঘোষ দল থেকে বহিষ্কৃত হন। কুন্তলের একাধিক সম্পত্তি কেনাবেচাতে নাম জড়িয়েছে সায়নীর, ইডি সূত্রে এমনটাই দাবি কড়া হচ্ছে। কুন্তলের সঙ্গে কোনও আর্থিক লেনদেন হয়েছে কিনা। কুন্তলকে চেনেন কিনা শুক্রবার তাঁকে এসব প্রশ্ন করতে পারে ইডি।

প্রসঙ্গত, মাস কয়েক আগে দলীয় একটি অনুষ্ঠানে বহিষ্কৃত যুব নেতা কুন্তল ঘোষকে নিয়ে সম্পর্কে মন্তব্য করেন সায়নী। সাংবাদিক সম্মেলনে তিনি জানিয়েছিলেন, ‘ও আমাদের যুব কমিটিতে রয়েছে। উনি হুগলির নেতা, তাই আমার সঙ্গে অনেক ছবি দেখা গিয়েছে। যিনি কয়েক হাজার মানুষের চোখের জল যাঁরা ফেলেছেন তাদের বিচার হবে। তাদের অধিকার ছিনিয়ে নেওয়ার অধিকার কারও নেই। তা তিনি পার্থ চট্টোপাধ্যায় হোক বা কুন্তল ঘোষ। আমি যুব সভানেত্রী হিসেবে কোনও যুবনেতাকে সেফ গার্ড করব না।‘

উল্লেখ্য যে, এর আগে, কুন্তল ঘোষের সঙ্গে যোগ থাকায় ইডির দফতরে ডাক পড়ে টলিপাড়ার অভিনেতা বনি সেনগুপ্তের। কুন্তল ঘোষের টাকায় গাড়ি কেনার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। ইডির কাছে সমস্ত টাকা ফেরৎ দিয়েই রেহাই পান বনি।