অবতক খবর , বিজু , পশ্চিম বর্ধমান :-আসানসোলের পোলো গ্রাউন্ডে শনিবার থেকে শুরু হলো চতূর্থ পশ্চিম বর্ধমান জেলা বইমেলা। এবারের বইমেলায় মঞ্চকে প্রয়াত চলচ্চিত্র অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের নামে করা হয়েছে।

এদিন বিকালে এই মেলার উদ্বোধন করেন রাজ্যের শ্রম ও আইনমন্ত্রী মলয় ঘটকের হাত ধরে। মেলার উদ্যোক্তা রাজ্য সরকারের জনশিক্ষা প্রসার ও গ্রন্থাগার পরিষেবা দপ্তর। এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরীর আসার কথা ছিলো। কিন্তু তিনি আসেননি।

মন্ত্রী বলেন, যারা বইপ্রেমিক তারা সারা বছর অপেক্ষা করে থাকেন, কবে বইমেলা হবে। কারণ বই না পড়লে তারা থাকতে পারেননা। এতো আধুনিক প্রযুক্তির মধ্যেও বইয়ের কদর এখনো আগের মতোই আছে৷ বইয়ের বিক্রি একটু কমেনি।

তিনি বলেন, গত বছর এই সরকারি বইমেলায় ১ কোটি টাকার বই বিক্রি হয়েছিলো। তাও গত বছর তিনদিন আবহাওয়া খারাপ ছিলো। পশ্চিম বর্ধমান জেলা হওয়ার পরে এটা চতুর্থ বছরের বই মেলা। আগে বর্ধমানের দিকে হতো। আমাদের সরকার আসার পরে বেশ কয়েকবার আসানসোলে জেলা বইমেলা হয়েছিলো।

এদিনের অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছিলেন, দূর্গাপুর পুরনিগমের মেয়র দিলীপ অগস্থি, লাইব্রেরি অধিকর্তা সুমন্ত বন্দ্যোপাধ্যায়, জেলা পরিষদের সভাধিপতি সুভদ্রা বাউরি, সহ সভাধিপতি সমীর বিশ্বাস জেলা পরিষদের কর্মাধক্ষ্য( শিক্ষা) বকুল মন্ডল, আসানসোল পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের সদস্য অমরনাথ চট্টোপাধ্যায়, অভিজিৎ ঘটক, পূর্ণশশী রায় অশোক রুদ্র। এই বইমেলা ৭ জানুয়ারি পর্যন্ত চলবে।