অবতক খবর , বিজু , পশ্চিম বর্ধমান :- শুরু হলো শ্রমিক মেলা, আসানসোলের রাহা লেনের মিউনিসিপ্যাল পার্কে রাজ্য শ্রম দপ্তরের উদ্যোগে দু দিনের আসানসোল শ্রমিক মেলা শুরু হয়। শনিবার দুপুরে এর উদ্বোধন করেন রাজ্যের শ্রম, আইনমন্ত্রী মলয় ঘটক।

এই উপলক্ষে মন্ত্রী মলয় ঘটক বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিচ্ছেন । শ্রমিক কল্যানে প্রকল্পের অধীনে, বামফ্রন্টের ৩৪ বছরের শাসনকালে ২০০০ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত অসংগঠিত শ্রমিকদের জন্য মাত্র ৯ কোটি টাকা খরচ হয়েছিল।

সেখানে মা, মাটি, মানুষের সরকার গঠনের পরে, ৯ বছরে ১৮৪৩ কোটি টাকা সহায়তা প্রদান করা হয়েছে। এটির মাধ্যমে প্রমাণিত যে সরকার এবং মুখ্যমন্ত্রী শ্রমিকদের প্রতি শ্রদ্ধার সাথে কতটা গুরুত্ব সহকারে কাজ করছেন। তিনি বলেন যে রাজ্য সরকার জনকল্যাণে কাজ করে চলেছে। মুখ্যমন্ত্রী জনকল্যাণে ৪৮ টি প্রকল্প চালু করেছিলেন।

 

একই সঙ্গে মোদী সরকার জনগণের চাকরি ছিনিয়ে নিচ্ছে। কাল-কারখানা বন্ধ, ভূগর্ভস্থ কয়লা খনি বন্ধ। লোকেরা অপেক্ষা করছে মোদি সরকার কখন ক্ষমতা থেকে অপসারিত হবে। মন্ত্রী এদিন শ্রম দপ্তরের নতুন একটি পোর্টালেরও উদ্বোধন করেন।

এই অনুষ্ঠানে আসানসোল-দুর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায়, অতিরিক্ত জেলা শাসক অভিজিৎ শালভে, রাজ্যের অতিরিক্ত শ্রম কমিশনার তীর্থঙ্কর সেনগুপ্ত, যুগ্ম শ্রম কমিশনার দীপক সরকার, রাজ্যের অসংগঠিত শ্রমিক ওয়েলফেয়ার বোর্ডের সিইও শর্মিলা খাটুয়া বোর্ডের চেয়ারম্যান প্রদীপ বন্দোপাধ্যায়, আসানসোল ইএসআই হাসপাতালের সুপারিনটেনডেন্ট ড. অতনু ভদ্র, অমরনাথ চ্যাটার্জী, পূর্ণশশী রায়, শ্যাম সোরেণ, প্রাক্তন কাউন্সিলর গুরুদাস চ্যাটার্জি রকেট, উমা সরফ প্রমুখ। উপস্থিত ছিলেন।দুদিনের এই মেলায় শ্রমিকদের বিভিন্ন প্রকল্প সম্পর্কিত সহায়তা শিবিরের পাশাপাশি প্রদর্শনীর স্টলও করা হয়েছে।