অবতক খবর, কলকাতাঃ শক্তিশালী কর্ণাটককে ১৭৪ রানে হারিয়ে রঞ্জি ট্রফির ফাইনালে চলে গেল কোচ অরুণ লালের বাংলা দল । ক্রিকেটের নন্দনকানন ইডেন গার্ডেনে মুকেশ কুমারের আগুন ঝড়ানো পেস আক্রমণের মুখে পড়ে তছনছ হয়ে গেল খাতায় কলেম শক্তিধর কর্ণাটক ।

অনুষ্টুপ মজুমদারের প্রথম ইনিংসে চাপের মধ্যে খেলা অপরাজিত ১৪৯ রান এবং দ্বিতীয় ইনিংসেও কঠিন পরিস্থিতিতে দলের হাল ধরে ৪১ রান বঙ্গ বিগ্রেডকে লরাই এর ময়দানে এনে দেয় । এরপরেই মুকেশ কুমারের ৬১ রানে ৬ উইকেটের স্বপ্নের স্পেল বাংলাকে কাঙ্ক্ষিত রঞ্জির ফাইনালের ছাড়পত্র এনে দেয় ।

২০০৬-০৭ মরশুমে পয়মন্ত ইডেন গার্ডেনে কর্নাটকের বিরুদ্ধে সেমিফাইনাল জিতে দীপ দাশগুপ্তের বাংলা ফাইনালের তিকিট জোগাড় করে নিয়েছিল। এবারো প্রতিপক্ষ সেই কর্ণাটক, কিছুটা কাকতলীয় হলেও ১৩ বছর পর বাংলা রঞ্জি ট্রফির ফাইনালে ।

বারের বারে বঙ্গ শিবির বিতর্কে জড়িয়েছে । কাঁটাছেঁড়া কম হয়নি।  নির্বাসিত হতে হয়েছে অশোক দিন্দার মতো ম্যাচ উইনারকে । সঙ্গে ব্যাটিং ব্যর্থতার কোপে সমালোচনায় বিদ্ধ হতে হয়েছে বাংলা দলকে । তবুও ফোকাস নড়ে যায়নি তারুণ্যে ভরা বাংলা শিবিরের। টিম গেম নির্ভর গেমেই বাজিমাত করে ফাইনালে এখন অভিমন্যু ঈশ্বরণের বাংলা টিম ।

সংক্ষিপ্ত স্কোরঃ বাংলা- ৩১২ এবং ১৬১ ( সুদীপ চট্টোপাধ্যায় ৪৫, অনুষ্টুপ মজুমদার ৪১, অভিমন্যু ঈশ্বরণ ৪-২৩, কর্ণাটক- ১২২ এবং ১৭৭ দেবদূত পাডদিকল ৬২, মুকেশ কুমার ৬-৬১, বাংলার জয় ১৭৪ রানে ।