অবতক খবর, উত্তর দিনাজপুর : ওরাও মাঠের ছেলে হয়ে জার্সি পড়ে কোনও টুর্নামেন্টে অংশ নেবে । এমনটা বুঝি প্রত্যন্ত গ্রামীণ এলাকার একাধিক খুদে পড়ুয়াদের স্বপ্ন ছিল। ক্ষুদে খেলোয়াড়দের প্রতিভার স্বীকৃতি দিতে তাই সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য এগিয়ে এলো দুটি স্কুল। ইসলামপুর ব্লকের তারাবাড়ী প্রাথমিক বিদ্যালয় ও খাড়ি পাড়া প্রাথমিক বিদ্যালয়। মূলত তাদের উদ্যোগেই খাড়িপারা মাজার মাঠে মঙ্গলবার উৎসবের মেজাজে অনুষ্ঠিত হলো এই ফুটবল টুর্নামেন্ট।

এদিনের এই টুর্নামেন্টের উদ্বোধন করেন ইসলামপুর দক্ষিণ চক্রের বিদ্যালয় পরিদর্শক বেল্লাল হোসেন । তিনি বলেন,এটি প্রত্যন্ত গ্রামীন এলাকায় একটি অভিনব উদ্যোগ । পড়ুয়াদের প্রতিভার বিকাশের পাশাপাশি স্বাস্থ্যের দিকে নজর রেখে যে শিক্ষকরা এই উদ্যোগ নিয়েছেন তাদের অভিনন্দন জানিয়েছেন তিনি। পাশাপাশি প্রত্যন্ত গ্রামীণ এলাকার খেলাধুলার মানোন্নয়নের উদ্যোগকেও সাধুবাদ জানিয়েছেন তিনি।

দুই দলের মধ্যে খেলাটি নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ না হওয়ায় পেনাল্টি শটে ৩-২ গোলে খাড়িপাড়া প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়নের শিরোপা ছিনিয়ে নেয় তারাবাড়ি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে খেলোয়াড়রা। এদিন তারাবাড়ি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে খেলোয়ারদের হাতে শ্যামলাল মজুমদার মেমোরিয়াল চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন বিদ্যালয় পরিদর্শক বেল্লাল হোসেন এবং এবং মকবুল হোসেন মেমোরিয়াল রানার্স আপ ট্রফি খাড়িপাড়া প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে খেলোয়াড়দের হাতে তুলে দেন আবুল হোসেন। ম্যান অফ দি ম্যাচ হিসেবে পুরস্কৃত হয় তারাবাড়ী প্রাথমিক বিদ্যালয়ের ওসমান গনি ।
আয়োজক সংস্থার তরফে তারাবাড়ী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশান্ত নন্দী ও খাড়িপাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুকুন্দ ব্যাপারীরা জানান, পরীক্ষামূলকভাবে এই টুর্নামেন্ট সফল হওয়ার পর আগামীতে সমস্ত বিদ্যালয়গুলোকে আন্তঃ বিদ্যালয় কাবাডি টুর্ণামেন্টের জন্য আহ্বান করা হবে।