অবতক খবর,৩ মার্চ: কাঁচরাপাড়া পৌরসভার ব্যবস্থাপিত ৬টি শিশু শিক্ষাকেন্দ্রে মিড ডে মিল চালু হয়ে গেল। এই শিশু শিক্ষা কেন্দ্রগুলিতে সকাল আটটা থেকে নটার মধ্যে কুকড মিড ডে মিল সরবরাহ করা হবে কেন্দ্রীয় রন্ধনশালা থেকে।

আজ এই অনুষ্ঠানের উদ্বোধন করেন কাঁচরাপাড় পৌরপ্রধান সুদামা রায়। উপস্থিত ছিলেনপৌর কার্যনির্বাহী আধিকারিক তাপস মণ্ডল, এস আই, বীজপুর কবীর আলি, পৌরসভার বড়বাবু তাপস মজুমদার। মিডডে মিল তত্ত্বাবধায়ক পৌরকর্মী শিবু শীলের পরিচালনায় ও সহকর্মীদের সহযোগিতায় অনুষ্ঠানটি সম্পন্ন হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পৌর তত্ত্বাবধায়ক দেবাশিস রায়।

অনুষ্ঠানে পৌর প্রধান বলেন যে, কাঁচরাপাড়া অঞ্চলে শিশু শিক্ষার্থীরা যাতে যথাযথ পুষ্টিকর খাদ্য পায়, সেইজন্য এটি অত্যন্ত দ্রুততার সাথে চালু করা হল। পৌরসভা প্রতিনিয়ত স্কুলগুলোর দিকে নজর রাখছে।‌ সেখানে ঠিকমতো মিড ডে মিল সরবরাহ করা হচ্ছে কিনা, এরজন্য তদারকি ব্যবস্থাও চালু করা হয়েছে। তিনি বলেন,খাদ্য যতটা সম্ভব উন্নত মানের করা যায় তার জন্য সচেষ্ট হবে পৌরসভা। পৌরসভা আসলে একটি পরিষেবা কেন্দ্র। শিশু শিক্ষা বিস্তারে পৌরসভার একটি ভূমিকা রয়েছে। ‌তারা সামাজিক দায়বদ্ধতায় সেটি যথাযথভাবে পালন করতে চান।