অবতক খবর,১৩ জুলাইঃ‌ আজ বহরমপুরের সাংবাদিক বৈঠকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী রাজ্য কেন্দ্র সরকারকে এক হাত নিলেন। তিনি বলেন সারা ভারতবর্ষের মানুষ দশম পঞ্চায়েত নির্বাচন যে প্রহসন হয়েছে তা দেখেতে পেরেছে এ বিষয়ে নতুন কিছু বলার নেই। তিনি বলেন বহু অভিযোগ রাজ্যপালের কাছে পৌঁছায়নি কারণ সবাই রাজ্যপালের ঠিকানা এবং কিভাবে রাজ্যপালের কাছে অভিযোগ পৌঁছানো যাবে সবাই জানে না।

অধীর বলেন আমাদের জেলায় প্রচুর এরকম অভিযোগ আছে যেগুলো জমা পড়েনি। তিনি বলেন এই দশম পঞ্চায়েত নির্বাচন গোটা প্রক্রিয়াটাই জাল জোর চুরির মধ্যে হয়েছে। অধীর বলেন আমরা এর আগে এই অভিজ্ঞতার মধ্যে পড়িনি। তিনি বলেন গণনায় সরকারি অফিসাররা কারচুপি করছে এর থেকে আর বড় কোন কিছু হয় না। তিনি বলেন বিপক্ষ বলতে কংগ্রেস এবং বামেদের মুর্শিদাবাদে হারানোর পরিকল্পনা নেয়া হয়েছে। এ বিষয়ে তিনি দিদিকে দেখবার জন্য বলেন। সারা পশ্চিমবঙ্গে অন্যান্য জেলার তুলনায় মুর্শিদাবাদের কিন্তু বিজেপিকে খাতির করা হয়েছে বলে জানান অধীর তিনি বলেন কোথাও বিজেপিকে ডিস্টার্ব করা হয়নি। তিনি বলেন কংগ্রেস আর সিপিএমকে হারাবার জন্য যত রকমের সন্ত্রাস আছে সেইসব করা হয়েছে এই মুর্শিদাবাদ জেলায়।

এত শান্তিপূর্ণ ভোট মুখ্যমন্ত্রী জীবনে কখনো দেখেনি। অধীর বলেন মুখ্যমন্ত্রী সব সময় মিথ্যা কথা বলে থাকেন এবারও তিনি ভোট সম্বন্ধে মিথ্যা কথা বলেছেন, এতে তো আমাদের কিছু বলার নেই সরকারি হিসাব দেখলেই বুঝা যাবে সরকারি রিপোর্ট অনুযায়ী চল্লিশ জনের মৃত্যু হয়েছে এই দশম পঞ্চায়েত নির্বাচনে। অধীর বলেন মুখ্যমন্ত্রী তিনি এক নিষ্ঠুর নির্মম মুখ্যমন্ত্রী তার কাছ থেকে এর বেশি কি আশা করতে পারি আমরা। অধীর বলেন এর আগে নন্দীগ্রামে যখন পা ভেঙেছিল আমি বলেছিলাম ভোট শেষ হয়ে যাক তারপর দেখবেন তার পা ঠিক হয়ে গেছে আবারও এবার যখন পঞ্চায়েত ভোটে হেলিকপ্টারে পা নিয়ে নাটক করলেন তখনও বলেছি যে ভোটের রেজাল্ট বেড়ানোর পরেই ওনার পা ঠিক হয়ে যাবে। ঠিক আপনারা দেখতে পেলেন উনার নাটকটি বললেন অধীর রঞ্জন চৌধুরী। জাতীয় স্তরে জোটের কথা চলছে কংগ্রেস সিপিএমকে একটু ভেবে কথা বলার কথা বললেন মুখ্যমন্ত্রী। এর উত্তরে অধীর রঞ্জন চৌধুরী বললেন দিদি আপনি আমাদের কর্মীদের খুন করবেন বোম মারবেন আর আপনার গলায় মালা দিব এ তো হয় না। আপনি খুন সন্ত্রাসের নায়িকা। আপনি যেখানেই যান বাংলার খুন সন্ত্রাসের চিত্র আপনার পিছন ছাড়বেনা বললেন অধীর রঞ্জন চৌধুরী।