অবতক খবর: আদিপুরুষ নিয়ে দেশজুড়ে ওঠা বিতর্কের জের অগস্টে মুক্তি পাওয়ার কথা অক্ষয় কুমার-পঙ্কজ ত্রিপাঠি অভিনীত ‘ওহ মাই গড ২’ বাধার মুখে পরতে পারে সেন্ট্রাল বোর্ড অফ সার্টিফিকেশনের। একাধিক প্রতিবেদনে দাবি করা হয়েছে, কমিটি ওএমজি ২ সিনেমাটিকে বিশদ পর্যালোচনার জন্য রিভিশন কমিটির কাছে পাঠিয়েছে। খতিয়ে দেখা হচ্ছে ছবির সব দৃশ্য থেকে শুরু করে ডায়লগ। ১১ অগস্ট মুক্তি পাওয়ার কথা সিনেমাটি।

জানা গিয়েছে, ফিল্মটি রিভিশন কমিটির কাছে গেলে সিবিএফসি সিনেমাটির বিষয়ে সিদ্ধান্ত নেবে বলে জানা গিয়েছে। একটি বেসরকারি নিউজ চ্যানেলের প্রতিবেদন অনুসারে, ‘সিবিএফসি আদিপুরুষের সংলাপগুলি নিয়ে যে প্রতিক্রিয়ার মুখোমুখি হয়েছিল, তার পুনরাবৃত্তি চায় না।’ বোর্ডের সংশোধন কমিটি ছবির ‘দৃশ্য ও সংসাপ’ দেখার পর অক্ষয় কুমার-অভিনীত ওহ মাই গড ২-এর বিষয়ে সিদ্ধান্ত নেবে।

চলতি সপ্তাহেই প্রকাশ্যে এসেছে ওমজি ২-এর টিজার। ২০০১ সালের ব্লকবাস্টার হয়েছিল ওএমজি সিনেমাটি। নতুন সিনেমায় ভগবান শিব হিসেবে দেখানো হয়েছে অক্ষয় কুমারকে। আগেরবার নাস্তিক পরেশ রাওয়ালের জন্য মর্তে এসেছিলেন তিনি। আর এবারে শিবরূপী অক্ষয় শিব বিশ্বাসী কান্তি শরণ মুদগল (পঙ্কজ)-এর জন্য মর্তে আসবেন।

ওএমজি ২-তে শিবের লুকই দেখা হয়েছে অক্ষয়কে। শার্টবিহীন অবতার, চুলে লম্বা ড্রেডলক, কপাল ছাই। কিন্তু অনেকেই টিজার দেখে কমেন্ট করছেন, ‘দয়া করে এতটুকু নিশ্চিত করুন যে এটি আমাদের হিন্দু সংস্কৃতিকে অসম্মান করবে না।’ অপরজন লেখেন, ‘ওএমজি ২ যেন আরও একটা আদিপুরুষ না হয়।’
ওএমজি ২-এ ইয়ামি গৌতম, পঙ্কজ ত্রিপাঠি এবং রামায়ণ-খ্যাত অরুণ গোভিলও রয়েছেন।