অবতক খবর: পঞ্চায়েত ভোটে মনোনয়ন থেকে শুরু করে ভোট গণনা প্রক্রিয়া সবেতেই বিরোধীরা হিংসা-অশান্তির অভিযোগে সরব। কেন্দ্রীয় বাহিনীর দাবি থেকে শুরু করে বাহিনী মোতায়েনের প্রক্রিয়া নিয়েও আদালতের দ্বারস্থ হতে দেখা গিয়েছে রাজ্যের তাবড় নেতাদের। এবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিস্ফোরক ভিডিয়ো সামনে আনল তৃণমূল।

রাজ্যে ৩৫৫ ধারা লাগু করা নিয়ে খোদ শুভেন্দু অধিকারী যে পরিকল্পিতভাবে হিংসা তৈরি করেছেন সেদিকেই ইঙ্গিত করে তৃণমূল নেতৃত্ব এই ভিডিও সামনে এনেছে বলে মনে করা হচ্ছে। তবে এনিয়ে বিজেপি নেতৃত্বের বক্তব্য পাওয়া যায়নি।

রাজ্যসভায় তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন বৃহস্পতিবার টুইট করে একটি ভিডিয়ো সামনে এনেছেন। সেখানে শুভেন্দু অধিকারীর কথা বলতে শোনা যাচ্ছে। ভিডিয়োতে শুভেন্দু অধিকারীকে বলতে শোনা গিয়েছে, পথই পথ দেখাবে।এমন পরিবেশ তৈরি করতে হবে ৩৫৫ লাগবেই। এছাড়া কোনও পরিত্রাণ পশ্চিমবাংলার নেই। অনেক জিনিস করাতে হয়। কী করে করাতে হয় আমি জানি।….এই পর্যন্ত শোনা গিয়েছে ভিডিয়োতে।
টুইট করে ডেরেক ও ব্রায়েন লিখেছেন, বিস্ফোরক ভিডিয়ো। এখানে ফাঁস হয়ে গিয়েছে, গ্রামীণ বাংলায় এই হিংসার পেছনে কে ছিলেন। বিরোধী দলনেতা বিজেপির শুভেন্দু অধিকারী। শুভেন্দুর বক্তব্যকে উদ্ধৃত করে টুইট করে ডেরেক আরও জানিয়েছেন, ‘আমাদের এমন এক পরিবেশ তৈরি করতে হবে যে যেখানে ৩৫৫ ধারা লাগু হবেই। কীভাবে সেটা করতে হয় সেটা আমি জানি’।

তবে এবারই প্রথম নয়, এর আগেও শুভেন্দু অধিকারী সহ তাবড় বিজেপি নেতৃত্ব বাংলার ৩৫৫ বা ৩৫৬ ধারা লাগু করার দাবিতে জোরালো সওয়াল করেছিলেন। ভোট হিংসার জেরে রীতিমতো লিখিতভাবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবি তুলেছিলেন।