অবতক খবর,৪ এপ্রিল: কয়েকদিন আগেই আমরা লিখেছিলাম ভাটপাড়ার এক অন্যতম বিজেপির রাজ্য নেতা প্রিয়াঙ্গু পান্ডে নিখোঁজ। অর্থাৎ তাঁকে এই নির্বাচনের সময়ে সক্রিয় ভূমিকায় দেখা যাচ্ছিল না। দেখা যাচ্ছিল না প্রার্থীর হয়ে প্রচারেও। কিন্তু এবার সকলের চোখে পড়বেন তিনি। আর তার অন্যতম কারণ হল আগামীকাল তিনি প্রচুর বিজেপি কর্মীদের নিয়ে তৃণমূলে যোগদান করতে চলেছেন, এমনই খবর রয়েছে আমাদের কাছে। আগামীকাল তিনি তাঁর কর্মী সমর্থকদের নিয়ে কলকাতা তৃণমূল ভবনে গিয়ে আনুষ্ঠানিকভাবে বিজেপি দল ছেড়ে তৃণমূলে যোগদান করবেন।

আর এর কারণ তিনি নিজেই জানিয়েছেন। তিনি বলেন,”বিজেপি দল আর আগের সেই বিজেপি দল নেই। এখনকার বিজেপি দলের কর্মীরা দলের নীতি-আদর্শ ভুলে পরিবারতন্ত্রের রাজনীতি করতে ব্যস্ত। এছাড়াও সন্ত্রাসের দল হিসেবে পরিচিতি পেতে শুরু করেছে বিজেপি। অটল বিহারী বাজপেয়ী, লালকৃষ্ণ আদবানীর সময়কার বিজেপি দল আর এখনকার বিজেপি দলের মধ্যে আকাশ-পাতাল তফাৎ। তাঁরা সংবিধানকে মান্যতা দিয়ে, দলের নীতি আদর্শকে গুরুত্ব দিতেন। আর এখন যে বিজেপি দল রয়েছে তা সম্পূর্ণ টাকা এবং ক্ষমতালোভীদের বিজেপি হয়ে দাঁড়িয়েছে। আমি বিজেপির বহু পুরনো কর্মী। কিন্তু কখনোই পদের লোভে দল করিনি।

আমি পরিবারতন্ত্র বিরোধী। যার জন্য আমরা বহু লড়াই করেছি। এমনকি এই পরিবারবাদের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে দেশদ্রোহী বলা হয়েছে আমাকে। আর আমাদের ব্যারাকপুর শিল্পাঞ্চলে পরিবারতন্ত্রের এক বড় উদাহরণ অর্জুন পরিবার। কিন্তু তবুও আমরা সবটা মেনে নিয়েছিলাম। দল আমাদের ধৈর্য ধরতে বলেছিল। কিন্তু সেই দল এখন পুরনো কর্মীদের ভুলতে বসেছে। ভাটপাড়া অঞ্চলে বিজেপির কর্মীরা এখন গুরুত্বহীন। আজ দলের কাছে তাদের আর কোন সম্মান নেই।”

এই সেই প্রিয়াঙ্গু পান্ডে,নবান্ন অভিযানের সময় যার পাঞ্জাবি সিকিউরিটির পাগড়ী খোলা নিয়ে গোটা দেশ উথাল পাথাল হয়েছিল। আজ তিনি দলের প্রতি তার সমস্ত ক্ষোভ উগড়ে দিয়েছেন।

অন্যদিকে ভাটপাড়া বিধানসভার বিজেপি প্রার্থী মনোনীত হয়েছেন অর্জুন পুত্র পবন সিং। কিন্তু সূত্রের খবর,প্রিয়াঙ্গু পান্ডে যদি এই মুহূর্তে দল ত্যাগ করে তৃণমূলে যোগদান করেন,তবে অর্জুন পুত্র পবনের ভাটপাড়া থেকে বিজয়ী হওয়া অনেকটাই কঠিন হয়ে দাঁড়াবে।