অবতক খবর: জিএনএলএফ সহ এনডিএ শরিক দলের সাংসদদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী ৩১ জুলাই সেই বৈঠক হবে। জানা গিয়েছে, লোকসভা ভোটের আগে জোট শরিকদের মধ্যে সমন্বয় বাড়াতেই এই বৈঠকের আয়জন করা হয়েছে।

লোকসভা এবং রাজ্যসভা মিলিয়ে এনডিএ’র সাংসদের সংখ্যা প্রায় ৪৩০। তবে বাংলায় বিজেপির ঘোষিত জোটসঙ্গী বলতে শুধু পাহাড়ের জিএনএলএফ। তাঁদের কোনও সাংসদ না থাকলেও জিএনএলএফের তরফে মন ঘিসিংকে দিল্লির বৈঠকে ডাক পাওয়ার সম্ভাবনা রয়েছে। জানা যাচ্ছে, বিমল গুরুং বা অজয় এডওয়ার্ডের দল ডাক পায়নি।

নরেন্দ্র মোদির পাশাপাশি বৈঠকে জেপি নাড্ডা, অমিত শাহ, রাজনাথ সিং, নীতীন গড়করিরাও থাকার সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য, গত সোম ও মঙ্গলবার দু’দফায় শুভেন্দু অধিকারী ও সুকান্ত মজুমদারদের সঙ্গে বৈঠক করেন অমিত শাহ, জে পি নাড্ডারা। সংঘ পরিবারের নেতৃত্বের সঙ্গে একদফা বৈঠক হয়। এবার প্রধানমন্ত্রী নিজে রাজ্যের সাংসদদের লোকসভার প্রচারের দিশা দিতে পারেন এমনটাই মনে করা হচ্ছে।

সুকান্ত মজুমদার , দিলীপ ঘোষ, লকেট চট্টোপাধ্যায় সহ বাংলায় বিজেপির এই মুহূর্তে লোকসভার সাংসদ সংখ্যা ১৬। ২০১৯ সালে বিজেপির টিকিটে জিতে এসেছিলেন ১৮ জন। তাঁদের মধ্যে অর্জুন সিং এবং বাবুল সুপ্রিয় তৃণমূলে যোগ দিয়েছেন। পরে বাবুলের আসানসোলের উপনির্বাচনে জিতেছে তৃণমূল। সেই ১৬ জন লোকসভার সাংসদের পাশাপাশি রাজ্যসভার সাংসদ অনন্ত মহারাজও ডাক পেয়েছেন বলে জানা গিয়েছে।