অবতক খবর: বিরোধী জোটের নতুন নাম ‘ইন্ডিয়া’ নিয়ে যেভাবে লাগাতার আক্রমণ করে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, তাতে একেবারেই চিন্তিত নয় বিরোধী শিবির। বরং উৎসাহিত! এমনটাই দাবি তৃণমূল কংগ্রেসের।

তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন ‘ইন্ডিয়া’ নাম নিয়ে বিঁধেছেন প্রধানমন্ত্রীকে। শুক্রবার সংক্ষিপ্ত সময়ের একটি টুইট ভিডিও পোস্ট করে ডেরেক ও’ব্রায়েন বলেছেন,”হ্যালো মিস্টার মোদি। আপনি আবার শুরু করে দিলেন। আমাদের নতুন নাম ইন্ডিয়া, জিতেগা ভারতকে আক্রমণ করতে শুরু করেছেন। আর আপনি আমাদের নাম নিয়ে শুধু খারাপ কথাই বলছেন।”ডেরেকের বক্তব্য, ‘আমরা আসলে এটাই চাইছিলাম। আমরা চাইছিলাম আপনি বলুন, খারাপ কথা বলুন। এভাবেই আপনি আমাদের ইন্ডিয়া নামের প্রচারটা চালিয়ে যান।”

বিরোধী জোটের নাম ইন্ডিয়া রাখার পর খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কখনও এই জোটকে তুলনা করছেন ইন্ডিয়ান মুজাহিদিনের সঙ্গে তো কখনও তুলনা করছেন জঙ্গি গোষ্ঠী ‘সিমি’র সঙ্গে। বৃহস্পতিবারও তিনি রাজস্থানের সিকার থেকে, ইন্ডিয়া জোটকে তীব্র ভাষাতে আক্রমণ করেছেন। তিনি দাবি করেছেন, নিজেদের পাপ ঢাকতেই ইউপিএ নাম বদলে ইন্ডিয়া হয়েছে। অন্যদিকে, বিরোধী জোটের হয়ে ডেরেক ও’ব্রায়েনের দাবি, বিরোধীরা ঠিক যেমনটা চাইছিল, প্রধানমন্ত্রী ঠিক তেমনটাই করছেন।