অবতক খবর,সুমিত,৩১ মার্চ:: দীর্ঘদিন ধরে বৈদ্যুতিক চুল্লি বন্ধ হয়ে থাকায় অসুবিধার মুখে সাধারণ মানুষ। ২০১৯ সালে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর শহরে প্রায় ৫ কোটি ১৭ লক্ষ ৮৪ হাজার টাকা ব্যয়ে নির্মাণ হয় বৈদ্যুতিক চুল্লি সহ পার্শ্ববর্তী অঞ্চলের বৈদ্যুতিক ব্যবস্থা। বিদ্যুৎ চুল্লি খারাপ হয়ে পড়ে রয়েছে দীর্ঘদিন। মৃতদেহ সৎকারের সময় স্থানীয় বাসিন্দাদের দীর্ঘক্ষণ ধরে লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে। নিজেদের টাকা দিয়ে জ্বালানি কিনে এনে মৃতদেহ সৎকার করছেন তাঁরা। প্রশ্ন উঠছে, কেন ঠিক হচ্ছে না এই বৈদ্যুতিক চুল্লি?

শ্মশানের বৈদ্যুতিক চুল্লির দায়িত্বে থাকা সুপারভাইজার কিরণ বিশ্বাস জানাচ্ছেন, ২ লক্ষ ৫০ হাজার টাকার ইলেকট্রিক বিল বাকি থাকার কারণে ঠিক করছে না বিদ্যুত্ দফতরের কর্মীরা। তার ফলে বন্ধ রয়েছে দীর্ঘদিন থেকে। ইসলামপুর পৌরসভার চেয়ারম্যানকে জানানো হয়েছে। কিন্তু চেয়ারম্যান কেন যে ঠিক করছেন না, তা তিনি বুঝে উঠতে পারছেন না।

সাধারণ মানুষ জানিয়েছেন, দীর্ঘদিন ধরে অকেজো হয়ে পড়ে রয়েছে। ফলে মৃতদেহ দাহ করতে এলে অনেক অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে। অবিলম্বে এই চুল্লি ঠিক করে চালু করার দাবি জানিয়েছেন তিনি।
বিজেপি নেতা সুরজিৎ সেন বলেন, দীর্ঘদিন ধরে অচল অবস্থায় রয়েছে ইসলামপুর শ্মশানের বৈদ্যুতিক চুল্লি। কোনও হেলদোল নেই পুরপ্রশাসনের। সাধারণ মানুষকে শুধু স্বপ্ন দেখিয়ে স্বপ্নভঙ্গ করছে তারা। রাজ্যজুড়ে উন্নয়ন উন্নয়ন করে খেলা করছে শাসকদল। কিন্তু সেগুলো রক্ষণাবেক্ষণ করতে ব্যর্থ তারা।

নবনিযুক্ত তৃণমূলের চেয়ারম্যান কানাইয়ালাল আগরওয়াল জানিয়েছেন, শ্মশানের একটি বিদ্যুতের বিল বাকি আছে, এটা সত্যি। যত তাড়াতাড়ি সম্ভব চালু করার আশ্বাস দিয়েছেন তিনি।