রাজীব মুখার্জী :: অবতক খবর :: হাওড়া ::   আমফান ঘূর্ণিঝড়ে হাওড়া জেলার ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য পাঠানো কেন্দ্রীয় সরকারের ত্রাণ নিয়ে দুর্নীতির প্রতিবাদে ও এই রাজ্য তথা হাওড়া জেলার পরিযায়ী শ্রমিক প্রসঙ্গে শাসক দলকে এক হাত নিলেন হাওড়া সদরের বিজেপি সভাপতি সুরজিৎ সাহা।

তিনি আজকে বলেন রাজ্যে ১০ লক্ষ পরিযায়ী শ্রমিক এসেছেন আরো ৪০ লক্ষ পরিযায়ী শ্রমিক আসবেন আগামী ১৫ দিনের মধ্যে। সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে দেশের সব রাজ্যের সরকারকে তাদের রাজ্যের পরিযায়ী শ্রমিক কে ফিরিয়ে আনতে হবে। তিনি আরো জানান ব্লক প্রশাসনের থেকে এই পরিযায়ী শ্রমিকদের থাকা ও খাওয়ার কি বাবস্থ্যা নেওয়া হয়েছে। তিনি দাবি করেন প্রশাসনের তরফে থাকার জায়গা দেওয়া হলেও তাদের খাবারের কোনো ব্যবস্থা প্রশাসন করছে না। তাই এই বিপুল সংখ্যক পরিযায়ী শ্রমিক ফিরলে তাদের খাবারের ব্যবস্থা করা নিয়ে উষ্মা প্রকাশ করেন।

তিনি বলেন ওরাও মানুষ গরু ছাগল নয় যে মাঠে ছেড়ে দেবে খাবারের জন্য। পরিযায়ী শ্রমিকদের রাজ্যে নিয়ে এলে করোনার সংখ্যা বৃদ্ধি পাবে ও তারা এলে তাদের করোনা এক্সপ্রেস বলে যে কটাক্ষ করে হয় সম্প্রতি শাসক দলের তরফে তার তীব্র বিরোধিতা করেন। পাশাপাশি এই শ্রমিকদের যে চূড়ান্ত অব্যবস্থার মধ্যে ১৪-১৫ জনকে একটি ঘরে রাখা হচ্ছে সেই নিয়ে উদ্বেগ জানান তিনি।