নিজস্বসংবাদদাতা ::অবতাক খবর ::মুম্বাই ::১৬ই ডিসেম্বর ::সম্প্রতি একটি ভিডিও প্রকাশ্যে এনেছেন দীপিকা। সেখানে স্টিং অপারেশন করে দেখিয়েছে যে কত সহজে আমাদের দেশে অ্যাসিড কেনা সম্ভব।

একটি সোশ্যাল এক্সপেরিমেন্ট করেছেন তিনি। সেখানে তাঁর টিমকে বাজারে পাঠানো হয়েছে, অ্যাসিড কীভাবে কেনা যায়, তা পরীক্ষা করতে। গাড়িতে বসে পুরো বিষয়টা মনিটর করেছেন তিনি।

মোটামুটিভাবে অ্যাসিড চাইলেই দোকানদার দিয়ে দিচ্ছেন। খুব বেশি প্রশ্ন করছেন না। কম ক্ষমতাসম্পন্ন অ্যাসিড দিলে কেউ কেউ বলছেন, আরও কড়া অ্যাসিড দিন। দোকানদার সেটাও দিয়ে দিচ্ছেন। কেউ আইডি চাইছেন না।একটিমাত্র দোকানদার আইডি প্রুফ চেয়েছেন ।

দীপিকার টিমের লোকজন যাঁরা মেকানিক বা প্লাম্বার সেজে দোকানে গিয়েছে, তারা দোকানদারকে এমনটাও বলছে যে, ‘ওই অ্যাসিড দিন, যাতে হাত-পা জ্বলে যায়।’ দোকানদারও সেইরকম আ্যাসিড বের করে দিচ্ছেন।

এই বিষয়টা দেখে রীতিমত হতবাক অভিনেত্রী। মোট ২৪ বোতল অ্যাসিড কিনেছে দীপিকার টিম। ভিডিওতে তিনি এই বার্তাই দিয়েছে যে অ্যাসিড অ্যাটাক বন্ধ করতে সবার আগে অ্যাসিড বিক্রি বন্ধ হওয়া প্রয়োজন।

অবশেষে তিনি দেখিয়েছেন যে অ্যাসিড বিক্রির ক্ষেত্রে কোন কোনও নিয়ম মানা উচিৎ। ১. যে অ্যাসিড কিনছে তার বয়স ১৮ বছর হওয়া উচিৎ, ২. ক্রেতাকে আইডি প্রুফ দিতে হবে। ৩. ক্রেতাকে অ্যাড্রেস প্রুফ দিতে হবে। ৪. অ্যাসিড বিক্রেতার লাইসেন্স থাকা প্রয়োজন।