অবতক খবর,১ মে,জয়নগর: দক্ষিণবঙ্গের জয়নগরে রবিবাসরীয় ছুটির দিনে দাপট দেখালো কালবৈশাখী।দুপুরে কয়েক মিনিটে প্রবল ঝড় বৃষ্টিতে গাছ পড়ে যান চলাচল বন্ধ হয়ে গেল জয়নগর কুলতলি রোডে।

এদিন রাস্তার পাশে থাকা একটি গাছ ঝড়ে পড়ে যায় রাস্তার ওপর। আর তাতেই যান চলাচল বন্ধ হয়ে পড়লো। ঘটনাটি ঘটেছে রবিবার দুপুরে জয়নগর ২ নং ব্লকের নিমপীঠ রামকৃষ্ণ গ্রামীন হাসপাতালের সামনে।হঠাৎ জয়নগরের রাস্তায় বরফের টুকরোর ছড়াছড়ি। ছোট থেকে বড় সকলের মনে হচ্ছিল বরফের দেশে আছি। এ এক আজব কান্ড হঠাৎই দক্ষিণ ২৪ পরগনা জেলার জয়নগর বকুলতলা থানা এলাকায়। আকাশের মুখ ভার করে শিলা বৃষ্টি শুরু হল।

তীব্র গরমের মধ্যে এ যেন এক স্বস্তির নিঃশ্বাস। রবিবার দুপুরে জয়নগর দু’নম্বর ব্লক এ বকুলতলা থানার বিভিন্ন এলাকায় এই ধরনের শিলা বৃষ্টি দেখা গেল। শিলা বৃষ্টির সঙ্গে বজ্রবিদ্যুৎ।বেশ কিছুক্ষণ ধরে চলল এই শিলাবৃষ্টি। এলাকার মানুষ এই ধরণের ছবিকে ক্যামেরাবন্দি করে রাখল অনেকেই। বরফের দেশের স্বাদ নিল জয়নগর এলাকার বকুলতলার সাধারণ মানুষ।তবে এই শিলাবৃষ্টির কারণে সাময়িক যতটা আনন্দ পাচ্ছে মানুষ। তার মধ্যে কিন্তু বিভিন্ন ফলের ক্ষতির মুখে পড়তে হবে চাষীদের। যার কারণ শিলাবৃষ্টির জেরে সবচেয়ে বেশি ক্ষতি আম গাছের হবে বলে এমনটাই কিন্তু মনে করছে কৃষি বিজ্ঞানীরা। যার কারণ এই শিলা বৃষ্টি আমের গায়ে পড়লে সেই জায়গাটি নষ্ট হয় যাওয়ার সম্ভাবনা থাকে। আর যার জেরে ফলন কম হলে আমের দাম অনেকটাই বাড়বে বলে মনে করছে। অন্যদিকে প্রবল বৃষ্টিতে বজ্রপাত করে মৃত্যু হল মহিলার আহত দুই। এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ 24 পরগনার মথুরাপুর থানা অন্তর্গত মথুরাপুর এক নম্বর ব্লকে সুবুদ্ধিপুরে বজ্রবিদ্যুতে নিহত এক এবং আহত দুই। মাঠে ধান ঝাড়াই করে বাড়ি ফেরার পথে ঝড়ো হাওয়ায় ও বৃষ্টি সাথে বজ্রবিদ্যুতে নিহত হলো এক মহিলা এবং আহত হল দুই পুরুষ। বজ্রবিদ্যুৎ হঠাৎ পরে মহিলাটির উপর ঘটনাস্থলে মৃত্যু হয় ওই মহিলার। বাকি দুজন পুরুষ গুরুতর আহত অবস্থায় মথুরাপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়। আহত দুজন ব্যক্তি বর্জ্যবিদ্যুতে শব্দে কানে তালা লেগে যায় এবং শুনতে পাচ্ছে না। কোন তাদের মথুরাপুর গ্রামীণ হাসপাতালে চিকিৎসা চলছে। এই ঘটনায় নেমে এসেছে এলাকার শোকের ছায়া।