অবতক খবর : রাজ্যে নিয়োগ দুর্নীতির তদন্তের মাঝেই উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় প্রাক্তন অন্তর্বর্তী উপাচার্য ওমপ্রকাশ মিশ্রর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিলেন রাজ্যপাল। এবার তাঁর বিরুদ্ধে দুর্নীতি, নৈতিক অধঃপতন, বেনিয়ম, অশোভন আচরণ-সহ একাধিক অভিযোগের তদন্তের নির্দেশ দিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। তদন্ত করবেন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের বর্তমান অন্তর্বর্তী উপাচার্য। দিনকয়েক আগে, অন্তর্বর্তী উপাচার্যের সঙ্গে বৈঠক করেন রাজ্যপাল।প্রসঙ্গত, শিক্ষা দুর্নীতি মামলায় সুবীরেশ ভট্টাচার্য গ্রেফতার হওয়ার পর, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ওমপ্রকাশ মিশ্র উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অন্তর্বর্তী উপাচার্য হন।

সম্প্রতি রাজ্যের ৮টি বিশ্ববিদ্য়ালয়ে নতুন অন্তর্বর্তী উপাচার্য নিয়োগ করেছেন রাজ্যপাল। সেই সঙ্গে সাপ্তাহিক রিপোর্ট দিয়েছেন এমন ৩ জন উপাচার্যের মেয়াদ বৃদ্ধি করেছেন তিনি। রাজ্যপালের এই পদক্ষেপকে বেআইনি ও নিয়মবিরুদ্ধ বলে বিবৃতি দেয় শিক্ষা দফতর। এমনকি আচার্য নিযুক্ত অন্তর্বর্তীকালীন উপাচার্যদের বেতন ও ভাতাও বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে তারা। সংঘাতের আবহেই এবার ১২ জন উপাচার্যকে নিয়ে বৈঠক রাজ্যপালের।

এদিকে, রাজ্য-রাজভবন সংঘাতের মধ্যেই উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় সহ ১২ জন অস্থায়ী উপাচার্যকে নিয়ে বৈঠক করেছেন সিভি আনন্দ বোস। আচার্য তথা রাজ্যপালের এই বৈঠকের তীব্র বিরোধিতা করে বিক্ষোভ দেখিয়েছি টিএমসিপি। সিভি আনন্দ বোসের কনভয়ের পথ আটকে গো ব্যাক স্লোগান তোলে শাসকদলের ছাত্র সংগঠন। দেখানো হয় কালো পতাকা।