অবতক খবর,২ জুলাইঃ কাঁচরাপাড়া একটি উল্লেখযোগ্য শহর এবং সুপরিচিত প্রাচীন শহর। কারণ দেড় শতাধিক বৎসরেরও অধিক পুরনো কাঁচরাপাড়া রেলওয়ে ওয়ার্কশপ। যার একটি ঐতিহ্য রয়েছে। তাছাড়া এই অঞ্চলটি ব্যবসা কেন্দ্র রূপে গড়ে উঠেছে। এই কেন্দ্রীয় অঞ্চলেরই আব্দুল জব্বর রোডে একটি পুরনো বাড়ির ছাদ খসে পড়ল। দুজন গুরুতরভাবে জখম হলেন। তারা এখন হাসপাতালে চিকিৎসাধীন।

জানা গেছে, একজনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। এই অঞ্চলের যিনি জনপ্রতিনিধি,যাকে আমরা ওয়ার্ড কাউন্সিলর বলে থাকি,এমন একটি স্লোগান দীর্ঘদিন যাবত উঠেছে জনসংযোগের জন্য, জনকল্যাণের জন্য ‘দুয়ারে কাউন্সিলর’, এই অঞ্চলের যিনি কাউন্সিলর, তিনি এই বাড়ির অবস্থা কি দেখতে পাননি? তাঁর দৃষ্টি এড়িয়ে গিয়েছে? অঞ্চলের অধিবাসীদের মধ্যে প্রশ্ন যে, পৌরসভায় কি এমন কোন দপ্তর নেই,পুরাতত্ত্ব বিভাগ নেই যারা শহরের প্রাচীন বাড়ি গুলির আশঙ্কাজনক অবস্থার জন্য নাগরিকদের সচেতন করবেন? বা বাড়িটি বাতিল বা অ্যাবানডান্ট বলে ঘোষণা করবেন? যদি এটি পৌর প্রশাসনের নজরদারিতে থাকত বা বাড়িটি যদি বিপদজনক অবস্থায় না থাকত তবে এই ধরনের ঘটনা ঘটত না বলে স্থানীয় অধিবাসীরা জানান।

আর যেন এই ধরনের ঘটনা না ঘটে অন্যান্য ওয়ার্ডের কোন অঞ্চলে,নাগরিকরা যাতে এই দুরাবস্থার শিকার না হন এটা এ অঞ্চলের অধিবাসীরা জানিয়েছেন। তারা জানান যে,এই ঘটনার পর নিশ্চিত পৌর প্রশাসন এই ব্যাপারে নজরদারি করবেন।