অবতক খবর,২ জুন: দীর্ঘ 17 মাসের বকেয়া P.F ও E.S.I এর প্রায় ত্রিশ লক্ষ টাকা না দেওয়ার অভিযোগে ধর্না অবস্থানে বারাসাত জেলা হাসপাতালে অস্থায়ী কর্মীরা । রাজ্য সরকার থেকে বরাদ্দ পিএফ এর টাকা আত্মসাৎ করেছে বেসরকারি সংস্থা বলে অভিযোগ , পাশাপাশি হাসপাতাল এর কাছে জেপিএফ ইএসআই জমার নথি দেওয়া হয়েছে সেটাও সম্পূর্ণরূপে এমনটাই দাবি বিক্ষোভকারীদের। তাদের দাবি অবিলম্বে ঠিকাদারি প্রথা প্রত্যাহার করে সমস্ত বকেয়া মিটিয়ে এই ঠিকা শ্রমিক দের বেতন সংক্রান্ত সমস্ত দায়িত্ব রাজ্য সরকার গ্রহণ করুক ।

পাশাপাশি শম্ভুনাথ হাসপাতালে বিনা কারণে ছাঁটাই করে দাও অস্থায়ী কর্মীদের পুনরায় কাজে নিয়োগ করার আবেদন । যতদিন পর্যন্ত না তাদের সমস্ত দাবি মেনে না নেওয়া হবে ততদিন পর্যন্ত তাদের এই অবস্থান-বিক্ষোভ চলবে পাশাপাশি আগামী দিনে আমরণ অনশনের পথে হাঁটবেন বলেও দাবি কর্মীদের । তবে জরুরি পরিষেবার সাথে যুক্ত এই স্বাস্থ্য কর্মীদের বিক্ষোভ রোগীর আত্মীয় বা রোগী পরিষেবায় কোনরকম ব্যাঘাত ঘটবে না, সে বিষয়েও মাথায় রেখেছে বিক্ষোভকারীরা ।

তবে এই বেতন সংক্রান্ত সমস্যার বিষয়ে হাসপাতাল সুপার ও জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক কোন রকম প্রতিক্রিয়া দিতে চাননি । ঠিকা সংস্থার সাথে বারবার করে ফোন করে যোগাযোগ করার চেষ্টা করলেও তারা ফোনের কোনো উত্তর দেননি । তবে এই ঠিকা কর্মীদের সমস্যা কতদিনে সমাধান হয় এবং সরকার আদৌ তাদের পাশে দাঁড়ায় কিনা সে বিষয়ে এখন দেখার ।