অবতক খবর : সৌভিক দত্ত : জলপাইগুড়ি :     শনিবার ২০-মাল বিধানসভা কেন্দ্রের অন্তর্গত মিনগ্লাস চাবাগানে তৃণমূল কংগ্রেসের প্রার্থী বুলু চিক বরাইককে সঙ্গে নিয়ে নির্বাচনী প্রচারে ঝড় তুললেন গোর্খা জনমুক্তি মোর্চার সুপ্রিমো বিমল গুরুং। ডুয়ার্সের মালবাজার ব্লকের কালিম্পং জেলার গরুবাথান ব্লক সংলগ্ন মিনগ্লাস চাবাগানে আদিবাসী চা শ্রমিকদের পাশাপাশি গোর্খা জনজাতির বহু শ্রমিকও রয়েছেন । বিমল গুরুংয়ের এই এলাকায় এখনো বেশ জনপ্রিয়।

এদিন সকালে এই চাবাগানের বাজার এলাকায় নির্বাচনী জনসভা করেন বিমল গুরুং। উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী বুলু চিকবরাইক, রাঙ্গামাটি গ্রাম পঞ্চায়েতের প্রধান অশোক চিকবরাইক সহ অন্যান্য নেতৃবৃন্দ। নেপালী ভাষায় টানা ৪৫ মিনিটের ভাষনে বিমল গুরুং বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বেটি বাঁচাও বেটি পড়াও, বেকারদের চাকুরীর প্রতিশ্রুতি সহ বহু উন্নয়নের কথা বলেছিলেন। কিন্তু, সবই ভাওতায় পরিনত হয়েছে। আমরা বিশ্বাস করে বিজেপিকে সমর্থন জানিয়েছিলাম। তারা আমাদের সাথেও বিশ্বাসঘাতকতা করেছে। এই নির্বাচনে বিজেপিকে উচিত শিক্ষা দিতে হবে। আমরা রাজ্যের মুখ্যমন্ত্রী তথা আমাদের নেত্রীর সাথে আছি। এই নির্বাচনে তৃণমূল কংগ্রেস সাধারণ মানুষের ভোটে বিপুল ভোটে নির্বাচিত হয়ে বাংলার মসনদের ক্ষমতায় ফিরে আসবে। এই এলাকায় বাঙালি, নেপালী, আদিবাসী, বিহারি সমস্ত জন জাতির বিকাশ হবে, উন্নয়ন হবে। তাই আমাদের নেত্রী মমতা বন্দোপাধ্যায়ের হাত শক্ত করতে তৃণমূল কংগ্রেসকে ভোট দিয়ে জয়যুক্ত করে তৃণমূল পরিচালিত সরকার বানাতে হবে।

এরপরই তিনি তৃণমূল প্রার্থীর হাতে হাত মিলিয়ে ভোট দেওয়ার আহ্বান জানান। পরে শ্রমিক মহল্লায় ঘুরে ঘুরে ভোট প্রচার করেন। এদিন বিমল গুরুংয়ের প্রচারকে কেন্দ্র করে ওই চাবাগানের বিভিন্ন এলাকাতে যথেষ্ট উদ্দিপনার সৃষ্টি হয়।