অবতক খবর : সৌভিক দত্ত : জলপাইগুড়ি :     কালবৈশাখী ঝড়ে বিশালাকৃতির গাছ পড়ে অবরুদ্ধ হয়ে পড়লো ৩১ নং জাতীয় সড়ক। শনিবার ছিল উত্তরবঙ্গের আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভোট। সকাল থেকেই আকাশ ছিল ঝকঝকে ও পরিস্কার। সূর্যের তাপও ছিল যথেষ্ট। এদিন দুপুর গড়াতেই হটাৎ আকাশ কালো করে মেঘ জমতে শুরু করে। বেলা তিনটা নাগাদ শুরু হয় দমকা হওয়া ও সাথে শিলাবৃষ্টি।

এদিনের হাওয়ার তীব্রতা এতটাই ছিলো যে চারিদিক লণ্ডভণ্ড হয়ে যায়। মালবাজার মহকুমার বাগরাকোট গ্রাম পঞ্চায়েতের ওয়াশাবাড়ি চাবাগান এলাকায় ৩১ নং জাতীয় সড়কের ওপরে ভেঙ্গে পড়ে একটি বিশালাকৃতির পুরোনো গাছ ভেঙ্গে পড়লে অবরুদ্ধ হয়ে পরে জাতীয় সড়ক। রাস্তার দুধারে আটকে পড়ে বহু যানবাহন। শিলাবৃষ্টিতে গাড়ি চালাতে গিয়ে অসুবিধায় পড়ে অনেক চালক । বিকাল ৫ টা নাগাদ বৃষ্টির পরিমান খানিক কমলে গাছ কেটে রাস্তা পরিস্কার করার কাজ শুরু হয়। তবে এদিনের ভারী বৃষ্টিতে মালবাজার মহকুমা ও পার্শবর্তী চাবাগান গুলিতে খুশির আবহাওয়া লক্ষ করা গেছে।

এদিনের ভারী বৃষ্টিপাতের ফলে মালবাজার শহরের বাসিন্দারাও বেশ খুশি। একেই শহরের বিভিন্ন এলাকার জলস্তর নেমে যাওয়ায় পানীয় জলের সমস্যা তীব্র আঁকার ধারণ করেছে। আজকের কালবৈশাখী নিম্নগামী জলের স্তর পুনরায় উর্ধমুখী হবে বলেই ধারণা সকলের। শহরের ১০ নং ওয়ার্ডের গৃহবধূ আত্রেয়ী বিশ্বাস বলেন, ” এলাকায় জলের সমস্যা রয়েছে। সঠিক সময়ে বৃষ্টি না হওয়ায় বাড়ির কুয়োর জলস্তর এতটাই নেমে গেছে তা দিয়ে কাজকর্ম করা যাচ্ছে না। আজকের বৃষ্টির ফলে জলস্তর বাড়বে বলেই মনে হচ্ছে “।