অবতক খবর,১৩ আগস্টঃ ১২ অগাস্ট এক অনবদ্য কামব্যাকের সাক্ষী থাকল হকিবিশ্ব। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে মালয়েশিয়ার বিরুদ্ধে পিছিয়ে পড়েও দুরন্তভাবে প্রত্যাবর্তন ঘটায় ভারতীয় হকি দল। জিতে নেয় টুর্নামেন্ট। পাকিস্তানের রেকর্ড ভেঙে হয়ে যায় টুর্নামেন্টের সফলতম দল। এই নিয়ে উত্তাল সোশ্যাল মিডিয়া। ভারতের দুরন্ত সাফল্যে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও ভারতীয় দলকে সোশ্যাল মিডিয়া মারফত শুভেচ্ছা জানিয়েছেন।

গোটা ম্যাচ জুড়েই দুই দল হাড্ডাহাড্ডি লড়াই করে। প্রতি মুহূর্তে ম্যাচের রঙ বদলায়। কখনও ভারত এগিয়ে যায় আবার কখনও মালয়েশিয়া ম্যাচের রাশ সম্পূর্ণভাবে নিজেদের হাতে তুলে নেয়। ম্যাচের নয় মিনিটের মাথায় গোল করে শুরুতেই এগিয়ে গিয়েছিল ভারতই। কিন্তু তারপর ৪৪ মিনিট পর্যন্ত আর কার্যত লড়াইই গড়ে তুলতে পারেননি হরমনপ্রীত সিংহরা। এই সময়কালে তিন তিনটি গোল হজম করতে হয় ভারতকে। গ্রুপ পাঁচ গোল দেওয়া দলের বিরুদ্ধেই ফাইনালে হারতে বসেছিল ভারত। কিন্তু পরবর্তী কয়েক মিনিটে স্বপ্নের কামব্যাকে জিতে নেয় ম্যাচ।

হরমনপ্রীত নিজে ৪৪ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ভারতের দ্বিতীয় গোলটি করেন। ঠিক পরক্ষণেই তাঁর পাস থেকেই গোল করেন গুরজন্ত সিংহের। ৪৫ মিনিটে ম্যাচ ৩-৩ হয়ে যায়। ৫৬ মিনিটে আকাশদীপ সিংহের গোলে ভারত ৪-৩ ব্যবধানে এগিয়ে যায়। শেষমেশ ৪-৩ স্কোরলাইনেই ম্যাচ জিতে নেয় ভারতীয় হকি দল।