নিজস্ব প্রতিবেদক : অবতক খবর :     একদা ফুটবল খেলোয়াড় হিসেবে ডুয়ার্সের চা বলয়ে বেশ পরিচিতি ছিলো। ১৯৯৮ সালে চাবাগান গুলন ত্রিস্তরীয় পঞ্চায়েত ব্যাবস্থার আওতায় আসে। সেবার থেকেই টানা তিনবার পঞ্চায়েত সমিতিতে জয় পেয়েছিলেন তিনি। ডুয়ার্সের ২০- মাল বিধানসভা কেন্দ্রে প্রথমবার বিধায়ক নির্বাচিত হন তিনি। এরপর ২০১৬ তেও জয় পেয়ে বিধায়ক নির্বাচিত হন। এবারের লড়াইটা ছিলো তুলনামূলক কঠিন। তবুও রাজনীতির আঙিনায় বহু লড়াই আন্দোলনের মধ্য দিয়ে উঠে আসা পোড়খাওয়া সৈনিক বুলু চিকবড়াইক এবারের নির্বাচনেও জয় ছিনিয়ে নিয়ে জয়ের হ্যাট্রিক করলেন।

এদিনের গণনায় প্রথম রাউন্ড থেকেই বিজেপি প্রার্থী মহেশ বাগে লিড নিতে শুরু করেন। টানা অষ্টম রাউন্ড পর্যন্ত এই লিডের পরিমান অব্যাহত থাকে। কিন্তু নবম রাউন্ডে বুলু বাবু ১০ ভোটের লিড নেন এবং এরপরই সেই লিডের পরিমান দ্রুতগতিতে এগিয়ে নিয়ে যান। শেষদিকে বিজেপি প্রার্থী লিডের পরিমানকে কমিয়ে আনলেও শেষ হাসি হাসেন রাজনীতিতে পোড়খাওয়া সৈনিক বুলু চিক বড়াইক। গত লোকসভা নির্বাচনে মাল কেন্দ্রে বিজেপি ২৪ হাজার ৪৯ ভোটের লিড পেয়েছিলো। কিন্তু বুলু বাবু সেই লিডকে পিছনে ফেলে ৫৪৬৫ ভোটের ব্যাবধানে জয় ছিনিয়ে নেন।

এরপরই জয়ী হওয়ার সংসাপত্র হাতে নিয়ে গননাকেন্দ্র থেকে বেড়িয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বুলু বাবু বলেন, ” এবারের নির্বাচনে কঠিন লড়াই থাকলেও রাজ্যের মানুষ মমতা বন্দোপাধ্যায়ের উন্নয়নের পক্ষেই রায় দিয়েছেন। ডুয়ার্সের চাবাগানের এখনো বহু কাজ বাকি রয়েছে। চৌত্রিশ বছরের যে অনুন্নয়ন তা দশবছরে করে ওঠা সম্ভব হয়নি। এবার বাকি থাকা কাজ সম্পন্ন করতে হবে”। সাংবাদিকদের তরফে চেল ও সেবকে বিকল্প সেতু নির্মাণের কথা উঠলে তিনি বলেন, ” দুটি সেতুর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। যা নিয়ে কেন্দ্রীয় সরকারের কাছে তদবির করবেন এবং সেতুর নির্মাণের পক্ষেই সমস্ত রকমের প্রচেষ্টায় তিনি অবতীর্ন হবেন”।

এদিনের সাংবাদিক সম্মেলনে বুলু বাবুর সাথে ছিলেন তার নির্বাচনী এজেন্ট তথা মালবাজার পুরসভার প্রাক্তন চেয়ারম্যান তথা মালবাজার শহর তৃণমূল কংগ্রেস নেতা স্বপন সাহা। সাংবাদিকদের তরফে তার কাছে বুলু বাবুর মন্ত্রী হবার বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ” মন্ত্রী কে হবেন বিষয়টি রাজ্য নেতৃত্ব ঠিক করবেন। আমাদের মাল বিধানসভা কেন্দ্র থেকে আমাদের দলীয় প্রার্থী এলাকার মানুষের রায়ে জয়লাভ করেছেন। মাল বিধানসভা কেন্দ্রের সামগ্রিকভাবে আরও উন্নয়ন কিভাবে করা যায় তা নিয়েই এখন আমাদের তরফে ভাবনাচিন্তা শুরু হয়েছে “।