অবতক খবর , রাজ্ , হাওড়া :- স্বামী বিবেকানন্দের ১৫৮ তম জন্মদিবসে বেলুড় মঠে উপস্থিত হন কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল।  আজকে বেলুড় মঠে এসে তিনি বলেন এর আগেও তিনি বহুবার বেলুরমঠে এসেছেন কিন্তু স্বামীজীর জন্মদিনের মতো বিশেষ দিনে এখানে আসতে পেরে তিনি নিজেকে ভাগ্যবান মনে করছেন।

রাজ্য রাজনীতির সাম্প্রতিক ঘটনাক্রম নিয়ে বেলুড় মঠের মতো পুণ্যস্থান থেকে তিনি রাজনীতির কথা বলতে চান নি। পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে বিবেকানন্দের পাঠ নিতে পরামর্শ দিলেন কেন্দ্রীয় সংস্কৃতি প্রতিমন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল।

আজ সকালে ব্যক্তিগত সফরে বেলুড়মঠে এসে ফেরার সময় সাংবাদিকদের মুখোমুখি হয়ে যখন তাকে বহিরাগত বিষয়ে প্রশ্ন করা হয় , তখন এই কথাটি উল্লেখ করেন। তার ভাষায় স্বামীজি বরাবরই তাদের আদর্শ, নতুন যারা স্বামীজি কে নিয়ে মাতামাতি করছে বিষয়টি তাদেরই বলা উচিত। উনি ভারতীয় পাকিস্তানি নন।

তাই উনি কোন মতেই বিদেশি হতে পারেন না , আর এই প্রসঙ্গেই তিনি মুখ্যমন্ত্রীকে স্বামীজীর পাঠ নিতে উপদেশ দিলেন। তারা কেউ পাকিস্তানি নন ভারতীয়।

তিনি আরও বলেন স্বামী বিবেকানন্দ ভারতীয় যুবকদের আইকন। তার ছবি ছাড়া কোনো রাজনৈতিক কর্মকাণ্ড হয় না বলেই দাবি করেন মন্ত্রী।