অবতক খবর , শিলিগুড়ি :     রবিবার কিছুটা স্বস্তি দিয়ে, সোমবার ফের উদ্বেগ বাড়ালো দার্জিলিং জেলা এবং শিলিগুড়ি পুরনিগম এলাকার করোনা চিত্র। অন্যদিকে আক্রান্তের পাশাপাশি, রবিবারের তুলনায় সোমবার করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও বৃদ্ধি পেয়েছে।

রবিবার দার্জিলিং জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫১। সেই সংখ্যাটা অনেকটাই বৃদ্ধি পেয়ে সোমবার দার্জিলিং জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮১ জন। অপরদিকে রবিবার শিলিগুড়ি পুরনিগম এলাকায় ৩৮ জনের শরীরা করোনার সংক্রমণ ধরা পরে। সেই সংখ্যাটাও অনেকটাই বৃদ্ধি পেয়ে, সোমবার শিলিগুড়ি পুরনিগম এলাকায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৫২ জন। দার্জিলিং জেলার অন্তর্গত শিলিগুড়ি পুর এলাকার ৩৩ টি ওয়ার্ডে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩১ জন, এবং জলপাইগুড়ি জেলার অন্তর্গত শিলিগুড়ি পুর নিগমের সংযোজিত এলাকার ১৪ টি ওয়ার্ডে করোনায় সংক্রামিত হয়েছেন মোট ২১ জন।

সোমবার শিলিগুড়ি মহকুমার নক্সালবাড়ি ব্লকে ১৫ জন, মাটিগাড়া ব্লকে ৯ জন, ফাসিদেওয়া ব্লকে ৬ জন এবং খড়িবাড়ি ব্লকে ৩ জন নতুন করে সংক্রামিত হয়েছেন।অন্যদিকে, জিটিএ এলাকার সুকনায় ১ জন, সুখিয়া পোখরিতে ১ জন, তাকদায় ১ জন, দার্জিলিং পুর এলাকায় ৭ জন এবং মিরিক পুর এলাকায় ৭ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমনের খবর মিলেছে। এদিন কালিম্পং জেলায় নতুন করে মোট ৩ জনের শরীরে করোনা সংক্রমণের খবর মিলেছে।

সোমবার করোনায় আক্রান্ত হয়ে শিলিগুড়িতে মৃত্যু হয়েছে ৩ জনের। এদের মধ্যে জলপাইগুড়ি জেলার ধুপগুড়ির বাসিন্দা ৬১ বছর বয়সী কৃষ্ণ সরকার নামে এক ব্যক্তির কাওয়াখালির দিসান হাসপাতালে মৃত্যু হয়েছে। আলিপুরদুয়ারের বাসিন্দা ৬৫ বছর বয়সী সত্যগোপাল দাস নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে উত্তরবঙ্গ মেডিকেল কলেজের রিকু বিভাগে। সেই সঙ্গে সোমবার রাতে শিলিগুড়ির একটি বেসরকারি নার্সিংহোমে করোনা আক্রান্ত হয়ে ১ ব্যক্তির মৃত্যু হয়েছে। ওই ব্যক্তি শিলিগুড়ির বাসিন্দা বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে।

দার্জিলিং জেলার বিভিন্ন সরকার অধিগৃহীত কোভিড হাসপাতাল, সেফ হোম এবং হোম আইসোলেশন থেকে মোট ৭২ জন করোনা আক্রান্ত সোমবার সুস্থ হয়েছেন বলে জানিয়েছেন দার্জিলিং জেলাশাসক এস পন্নমবলম।