অবতক খবর,১৯ জুনঃ সিসিটিভি ফুটেজ ধরে সল্টলেকের ছিনতাইয়ের ঘটনার কিনারা করলো পুলিশ। গ্রেফতার এক ছিনতাইবাজ। অভিযুক্তের নাম প্রবীর হালদার। অভিযুক্তকে গ্রেফতার করলো বিধাননগর উত্তর থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, বেশকিছুদিন ধরেই ভোর বেলা এবং রাতের বেলা সল্টলেকের বিধাননগর উত্তর থানার অন্তর্গত এলাকায় বিভিন্ন ব্লকে মোবাইল ফোন, গলার চেন ও ব্যাগ সহ একাধিক জিনিস ছিনতাই হওয়ার অভিযোগ পুলিশের কাছে এসে পৌঁছায়। সেই তদন্ত শুরু করে বিধাননগর উত্তর থানার পুলিশের হাতে এসে পৌঁছায় বিধাননগর ট্রাফিকের সিসিটিভি ক্যামেরার ফুটেজ। সেখান থেকে দেখা যায় একটি স্কুটিতে চড়ে দুই যুবক সন্দেহজনক ভাবে পালিয়ে যাচ্ছে। পুলিশ সূত্রে খবর, যেই সময় ছিনতাইয়ের ঘটনা ঘটেছে সেই আনুমানিক সময়ের মধ্যেই অভিযুক্তদের বারংবার পালিয়ে যাওয়ার ফুটেজ উঠে আসে ট্রাফিকের বিভিন্ন সিসিটিভি ক্যামেরার ফুটেজে‌।

সেই ফুটেজ সংগ্রহ করে বিধাননগর উত্তর থানার পক্ষ থেকে যোগাযোগ করা হয় বিধাননগর সংলগ্ন বিভিন্ন থানা, ট্রাফিক গার্ড এবং কলকাতা পুলিশের ট্রাফিক গার্ডের সঙ্গে। সেখান থেকেই পুলিশ জানতে পারে সন্দেহভাজন দুজনই মানিকতলা এলাকার বাসিন্দা। অবশেষে গতকাল রাতে ফের সেই সন্দেহভাজন দুই যুবকের মধ্যে একজনকে সল্টলেক এক নম্বর গেটের কাছে দাড়িয়ে থাকার খবর পায় বিধাননগর উত্তর থানার পুলিশ।

তড়িঘড়ি সল্টলেকের এক নম্বর গেট এলাকায় হানা দেয় পুলিশ সেখান থেকে অভিযুক্ত প্রবীর হালদারকে (২২) গ্রেফতার করে পুলিশ। পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত পুলিশের জেরায় স্বীকার করে যে সল্টলেক, নিউটাউন সহ বিভিন্ন এলাকায় স্কুটি নিয়ে ছিনতাই কাজ চালাতো এরা। তবে এখনো পর্যন্ত কোনও জিনিস উদ্ধার করা যায়নি বলে পুলিশ সূত্রে খবর।

আজ অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হয়। পুলিশ তাকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর। এই চক্রের সঙ্গে আর কারা জড়িত আছে তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে বিধাননগর উত্তর থানার পুলিশ।।