অবতক খবর,১৬ জুনঃ সাত সকালে থানার সামনে ধর্ণায় বসলেন এক সত্তোরোর্দ্ধ দম্পতি।দুজনের হাতে প্ল্যাকার্ড।তাতে লেখা বিচার চাই, শাস্তি চাই।এই ঘটনায় চাঞ্চল্য ছড়াল কাশীপুর থানা চত্বরে।কার শাস্তি চাইছেন ওই দম্পতি, কিসের বিচার চাইছেন তাঁরা? কথা বলে জানা গেল ওই দম্পতির নাম সমীর গাঙ্গুলী ও কল্পনা গাঙ্গুলী।কাশীপুর গ্রামে তাঁরা দীর্ঘদিন ধরে বসবাস করেন।নিঃসন্তান দম্পতির ভিটে বাড়িতে একটি টিনের দোচালা আছে।সেখানেই আট বছর আগে আশ্রয় নেন জয়নগর গ্রামের বাসিন্দা সুকুমার মণ্ডল ও কাকলি মন্ডল।

স্থানীয় একটি স্কুলে তাঁদের একমাত্র ছেলেকে পড়ানোর জন্য ওই টিনের বাড়িতে আশ্রয় চান তাঁরা।অভিযোগ, ছেলে স্কুল শেষ করে কলেজে ভর্তি হলেও ওই দম্পতি বাড়ি ছাড়তে নারাজ।তারা আট বছর জবর দখল করে রেখেছেন নিঃসন্তান দম্পতির বসত বাড়ি।এ নিয়ে কাশীপুর থানা, ভাঙড় ২ বিডিও অফিস, তৃণমূল নেতৃত্বের কাছে অভিযোগ জানালেও কোন সুরাহা হয়নি।তাই বিচার চাইতে থানার সামনে ধর্ণায় বসেছেন ওই দম্পতি।

অভিযুক্ত কাকলি মণ্ডল আবার পেশায় একজন অঙ্গনওয়াড়ী কর্মী।একজন সরকারি চাকুরিজীবি হয়েও তিনি কীভাবে অন্যের বাড়ি দখল করে আট বছর ধরে বসবাস করছেন তা নিয়ে প্রশ্ন তোলেন প্রতিবেশীরা।যদিও এ নিয়ে কোন মন্তব্য করতে চাননি কাকলি বা সুকুমার কেউই।

এদিকে, থানার সামনে এভাবে চোখের জল ফেলতে দেখে অস্বস্তিতে পড়েন পুলিশ কর্মীরা।কাশীপুর থানার বড়বাবু প্রদীপ পাল নিজে ছুটে আসেন ওই অসহায় দম্পতির কাছে।তিনি নিজে বিষয়টি নিয়ে কথা বলেন ওই অসহায় দম্পতির সঙ্গে।অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন ওসি।