অবতক খবর, সংবাদদাতা :: মুর্শিদাবাদ বিধানসভার লালবাগের মানুষের দীর্ঘ দিনের দাবিকে গুরুত্ব দিয়ে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর অনুপ্রেরণায়, পরিবহণ দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী শুভেন্দু অধিকারীর সহযোগিতায় মুর্শিদাবাদ বিধানসভার বিধায়ক শাওনী সিংহ রায়, ও পৌর প্রশাসক বিপ্লব চক্রবর্তী সক্রিয়তার জেরে আজ থেকে লালবাগ থেকে কোলকাতা সরকারি বাস পরিষেবার সূচনা হলো।

এক অনুষ্ঠানের মধ্যদিয়ে এই বাস পরিষেবার সূচনা করা হয়। এই অনুষ্ঠান মঞ্চে উপস্থিত ছিলেন বিধায়ক ও পৌর প্রশাসক ছাড়া লালবাগ মহকুমা শাষক তপদেন লামা, প্রাক্তন জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি মহম্মদ আলী , প্রাক্তন পৌরাপিতা জনাব মেহেদী আলম মির্জা ও সৌমেন দাস, প্রাক্তন কাউন্সিলর বৃন্দ এবং মুর্শিদাবাদ শহর তৃণমূলের বিশিষ্ট নেতৃত্ব ও কর্মীবৃন্দ ।

বিধায়ক শাউনি সিংহ রায় জানান যে লালবাগের মানুষ ও ব্যবসায়ীদের দীর্ঘ দিনের এই দাবি আজ পূরণ হলো। তিনি বলেন লালবাগ থেকে কোলকাতা যেমন বাস পরিসেবা শুরু হয়েছে আগামী দিনে লালবাগ থেকে শিলিগুড়ি বাস পরিষেবা শুরু করা যাবে। তিনি বলেন পরিবহন মন্ত্রীর কাছে তারা এই দাবি জানিয়েছেন। তাদের এই দাবিও তিনি পূরণ করবেন বলে তিনি আশাবাদী।

পৌর প্রশাসক বিপ্লব চক্রবর্তী জানান যে লক ডাউনের জন্য মানুষের ভীষণ অসুবিধে হচ্ছিল । বহু মানুষ চিকিৎসার জন্য কোলকাতা যান কিন্তু গত মার্চ থেকে তাদের চিকিৎসা করাতে পারছিলেন না। খুব কষ্টের মধ্যে মানুষ ও এখানকার ব্যবসায়ীরা ছিলেন। আজ তাদের কষ্টের অবসান ঘটলো। আমি পৌর প্রশাসক হিসেবে লালবাগের মানুষের জন্য এই পরিসেবা চালু করার জন্য মাননীয় পরিবহন মন্ত্রীর কাছে বহুবার ছুটে গেছি। আজ কাজ সফল হল।আমি লালবাগের মানুষের পক্ষ থেকে ওনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই। বিপ্লব চক্রবর্তী জানান আগামী সপ্তাহের এসি বাস পরিসেবা চালু হয়ে যাবে।

অনুষ্ঠান শেষে সকলে মিলে এই বাস কে সবুজ পতাকা দেখিয়ে যাত্রা শুরু করেন উপস্থিত নেতৃত্ব বর্গ। প্রতিদিন সকালে 6:20 তে, এই বাস রওনা দেবে পৌরসভার সামনে থেকে কলকাতার উদ্দেশে।আর কোলকাতা ধর্মতলা থেকে সন্ধ্যে 4টা লালবাগ উদ্দেশ্যে বাস ছাড়বে।