অবতক খবর,১৬ অক্টোবরঃ ফের মানবিক রেল আর তাতেই শিশু ও তার মা! পরিবারকে সুস্থ স্বাভাবিকভাবে পাঠানো হলো হাসপাতালে। এতেই খুশির হওয়া মেদিনীপুর জুড়ে। ঘটনা ক্রমে জানা যায় বিহার থেকে খড়গপুর আসছিল ইটভাটার এক দম্পতি। ইট পাথরে কাজ করা এই শ্রমিকের স্ত্রী এবং এক বাচ্চাকে নিয়ে তারা খড়গপুরে এক আত্মীয়ের বাড়ি আসছিল। কিন্তু পথে মধ্যে ওই দম্পতির মহিলা ট্রেনের মধ্যেই প্রসূতি যন্ত্রণা শুরু হয়।

কিন্তু ট্রেনের মধ্যে ব্যবস্থা না থাকায় অতঃপর চন্দ্রকোনাও শালবনির মধ্যস্থ ওই ট্রেনে থাকা শ্রমিক নিজেরাই কাপড় ঢেকে বাচ্চা প্রসব করান চলন্ত ট্রেনে। ওই মহিলা একটি ফুটফুটে কন্যা সন্তান জন্ম দেয় এরপর মেদিনীপুর স্টেশনে সেই ট্রেনটি এসে পৌঁছালে মেদিনীপুরের রেল কর্মীরা অতি তৎপরতার সঙ্গে এগিয়ে যান বাচ্চা এবং তার মাকে উদ্ধার করে সযত্নে অ্যাম্বুলেন্স এর মাধ্যমে পাঠানো হয় মেদিনীপুর সদর হসপিটাল মাতৃমা ভবনে।

হাসপাতাল সূত্রে জানা যায় শিশু ও মা দুজনই সুস্থ আছেন। এই ঘটনায় খুশির হাওয়া রেল কর্মীদের মধ্যে। প্রসঙ্গ ক্রমে বলা যায় মাসখানেক আগে এরকমই এক প্রসূতির প্রসব যন্ত্রণা উঠায় তাকে মেদিনীপুর রেল স্টেশনে চত্বরে ডেলিভারি করানো হয় এবং সেই ডেলিভারি করানোর পর মা আর শিশুকে সযত্নে বাড়ি ফিরিয়ে দেন রেল কর্মীরা।