অবতক খবর,১৬ অক্টোবর,নববারাকপুর: পশ্চিমবঙ্গ সরকারের অবসরপ্রাপ্ত তপশিলী জাতি ও আদিবাসী উন্নয়ন এবং সমাজকল্যাণ দপ্তরের ভারপ্রাপ্ত প্রাক্তন আধিকারিক নববারাকপুর নিবাসী প্রয়াত শিতিকন্ঠ ভট্টাচার্যের স্মৃতি চারণ সভা হল শনিবার সন্ধ্যায় লেনিন সরণি দোল বাড়ি বাসভবনে।গানে কবিতায় আলোচনায় স্মরণ সভায় উপস্থিত বহু বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন এদিন।নিজ হাতে প্রতিষ্ঠা করেন বরিষ্ঠ নাগরিক দের সামাজিক সংগঠন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব সিনিয়র সিটিজেন।

সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন শিতিকন্ঠ ভট্টাচার্য। তৎকালীন সময়ে বিভিন্ন মন্ত্রী আমলাদের সাথে রাজ্যের বিভিন্ন স্হানে ঘুরে ঘুরে তাদের উন্নয়নের কাজ তদারকি করতেন সমাজসেবী শিতিকন্ঠ বাবু। কাজের সুবাদে বিভিন্ন মন্ত্রী আমলারা ভীষণ ভালোবাসতেন শিতিকন্ঠ বাবু কে। তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে ওতপোতভাবে নিযুক্ত ছিলেন। রোটারি ক্লাব, থিওসফিক্যাল সোসাইটি, সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন প্রমুখ।শনিবার সন্ধ্যায় তার বাসভবনে স্মৃতি চারণ সভায় বহু বিশিষ্ট গুনীজনেরা উপস্থিত থেকে তার কর্ম জীবন থেকে সামাজিক শিক্ষা জীবনের নানা দিক তুলে আলোকপাত করেন।

পরিবারের পুত্র, পুত্রবধূ থেকে নাতি নাতনিরা ও স্মরণ সভায় অংশগ্রহণ করেন।সভায় সভাপতিত্ব করেন ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন অব সিনিয়র সিটিজেন এর সভাপতি অসিত ভট্টাচার্য। স্মৃতি চারণ করেন সংস্থার সম্পাদক দিলিপ বিশ্বাস,কবিয়াল ধীমান পাল,ব্যোমকেশ মজুমদার, সুযোগ্য পুত্র প্রসূন ভট্টাচার্য, তপন ভট্টাচার্য, সুদীপ্ত চক্রবর্তী,। গানে ছিলেন সুশান্ত দাশগুপ্ত, অন্নপূর্ণা ভট্টাচার্য, স্বাতী ভট্টাচার্য। আবৃত্তিতে জয়া বসু, সোমা ঘোষ চ্যাটার্জি, মনীন্দ্র হালদার প্রমুখ। উল্লেখ্য গত ১৯ সেপ্টেম্বর ৮৮ বছর বয়সে বার্ধক্য জনিত কারনে মারা যান হাসপাতালে। তার সহধর্মিনী কিছু দিন আগেই পরলোকগমন করেছিলেন।