অবতক খবর , রাজীব মুখার্জী , হাওড়া :      গত রবিবার লিলুয়া রেলওয়ে কলোনিতে রান্নাঘরের ছাদের একাংশ ভেঙে পড়ে জখম হয়েছিল এক কিশোরী। দীর্ঘদিন আবাসনের কোনও সংস্কার না হওয়ায় সেদিন রেলের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ উঠেছিল। এবার এই নিয়ে এলাকার প্রাক্তন কাউন্সিলর কৈলাস মিশ্রের নেতৃত্বে প্রতিবাদ বিক্ষোভ হল।

মঙ্গলবার সকালে কৈলাসবাবুর নেতৃত্বে কলোনির সকল মানুষদের নিয়ে ঘেরাও বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়। লিলুয়া রেলওয়ে অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারের অফিসের সামনে প্রতিবাদ বিক্ষোভ দেখান কলোনির বাসিন্দারা।

উল্লেখ্য, ঘটনার দিন লিলুয়া রেল কলোনি আবাসনের ছাদের একাংশ ভেঙে জখম হয় পিঙ্কি কুমারী নামের ওই কিশোরী। রবিবার লিলুয়ার ওই রেল আবাসনের একতলা বিল্ডিং এর রান্নাঘরের ছাদের একাংশ হঠাৎই ভেঙে পড়ে। রান্নাঘরের ছাদ ভেঙে পড়ায় গুরুতর আহত হয় বছর ১৪ বছরের পিঙ্কি। তার পায়ে চোট লাগে। ঘটনাস্থলেই সে অজ্ঞান হয়ে পড়ে। গুরুতর আহত অবস্থায় তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আবাসনের বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদিন ধরে এই আবাসনের কোনও সংস্কার হয়নি। বারে বারে রেল কর্তৃপক্ষকে এই নিয়ে জানানো সত্ত্বেও এই বহুতল বিল্ডিংগুলি ভগ্নদশায় পড়ে রয়েছে। এতে যে কোনও দিন ঘটে যেতে পারে বড়সড় দুর্ঘটনা। সেদিনের ঘটনার পর আতঙ্কিত হয়ে পড়েন বাসিন্দারা। তাদের দাবি অবিলম্বে এই কোয়ার্টারগুলি সারানোর ব্যবস্থা করতে হবে।

প্রসঙ্গত কয়েকদিন আগেই লিলুয়ার এই রেল কলোনি আবাসনের একতলা বিল্ডিং এর রান্না ঘরের ছাদের একাংশ ভেঙে পড়ে আহত হন আবাসনের এক কিশোরী। রান্না ঘরের ছাদ ভেঙে হুরমুড়িয়ে পড়তে অজ্ঞান হয়ে পড়ে কিশোরী পায়ে গুরুতর চোট লাগে ও তাকে স্থানীয় হসপিটালে ভর্তি করা হয়।
আজকে সেই ঘটনার প্রেক্ষিতেই এই অবস্থান বিক্ষোভ দেখানো হয় বলেই স্থানীয় সূত্রের খবর।