নরেশ ভকত :: অবতক খবর :: ২২শে,নভেম্বর :: বাঁকুড়াঃ :: গ্রামের রাস্তার উপর দিয়ে নোঙরা জল দিনেরপর দিন বয়ে চলেছে। সারা রাস্তায় জমে রয়েছে থিকথিকে নোংরা কাদা । যা ডিঙিয়ে যাতায়াত করতে গিয়ে প্রায়শই ঘটছে দুর্ঘটনা । এই অবস্থায় নিকাশি নালা না তৈরি করে গ্রামের রাস্তা সম্প্রসারণের কাজে হাত লাগিয়েছে পঞ্চায়েত।এলাকার মহিলারা প্রতিবাদ করে রাস্তা সম্প্রসারণের কাজ বন্ধ করে দিয়ে পঞ্চায়েত প্রধানের বাড়িতে চড়াও হয়ে বিক্ষোভ দেখান।

আজ সকালে ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার মানকানালি গ্রাম পঞ্চায়েতের খিলকানালি গ্রামে । গ্রামের রাস্তার ধারে রয়েছে একাধিক টিউবয়েল । রাস্তার উপর রয়েছে একটি পুকুরও । এই পুকুর ও টিউবওয়েলের জল আগে একটি নর্দমা দিয়ে গ্রামের বাইরে বেরিয়ে যেত । গ্রামবাসীদের দাবি মানকানালি গ্রাম পঞ্চায়েতের প্রধান হিসাবে খিলকানালি গ্রামের বাসিন্দা ত্রিবেনী বাউরী দায়িত্ব পাওয়ার পর ওই নর্দমা বন্ধ করে দেওয়া হয় ।

ফলে টউবওয়েল ও পুকুরের জল এখন রাস্তার উপর দিয়েই বয়ে চলেছে । ফলে গ্রামের ভিররে থাকা ঢালাই রাস্তায় সারা বছর জমে রয়েছে নোংরা কাদা জল । নোংরা কাদা জল ডিঙিয়ে যাতায়াত করতে গিয়ে প্রায়শই দুর্ঘটনার হয়। নোংরা কাদা জলের জন্য গ্রামে বাড়ছে মশা মাছির উৎপাত ।

স্থানীয় পঞ্চায়েত থেকে জেলা শাসক সকল স্তরে নিকাশি নালার আবেদন জানান স্থানীয় বাসিন্দারা ।কিন্তু আজ অবধি কোন কাজ হয় নি।স্থানীয়দের অভিযোগ নিকাশি ব্যবস্থা তৈরি না করে রাস্তা সম্প্রসারণের উদ্যোগ নেয় গ্রাম পঞ্চায়েত । আজ ওই রাস্তার বরাত পাওয়া ঠিকাদার রাস্তা সম্প্রসারণের কাজ শুরু করতে গেলে স্থানীয় মহিলারা কাজ শুরু করতে বাধা দেন । রাস্তার আগে নিকাশি নালা তৈরির দাবিতে স্থানীয় পঞ্চায়েত প্রধানের বাড়িতে গিয়ে প্রধানকে ঘেরাও করে বিক্ষোভও দেখান মহিলারা । পঞ্চায়েত প্রধান জানিয়েছেন আগামী তিন মাসের মধ্যে নিকাশি নালা তৈরি করা হবে।