অবতক খবর,৭ ডিসেম্বর: রানাঘাট পুলিশ প্রশাসনের পক্ষ থেকে একদিকে যেমন দুর্ঘটনা এড়ানোর জন্য বিভিন্ন জায়গায় নাকা চেকিং করা হচ্ছে প্রশাসনের তরফ থেকে, আবার প্রশাসনের তরফ থেকে সেফ ড্রাইভ সেভ লাইফ এই সচেতনতা মূলক বার্তাও মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন প্রশাসনের আধিকারিকরা। নদীয়ার হরিণঘাটা থানার অন্তর্গত নগরউখড়া ফাঁড়িতে আজ সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচি পালন করা হল। সাথে সাথে মাইকিং করা হলো বিভিন্ন জনবহুল এবং বাজার ঘাট গুলিতেও প্রচার করা হল প্রশাসনের তরফ থেকে।

একটি বিশাল শোভাযাত্রার মধ্য দিয়ে আজ এই কর্মসূচিটি শুরু হয়। নগরউখড়া ফাঁড়ি থেকে শুরু করে নগরউখড়া বাজার মহাদেবপুর এবং গাইঘাটা বাজার পর্যন্ত । এই পদযাত্রা ও মাইকিং এর মাধ্যমে দুটি বিষয়কে সামনে রেখে গুরুত্ব দেয়া হয়েছে। প্রথম যেভাবে রাস্তায় পথদুর্ঘটনা বেড়ে চলেছে সেই দিকে নজর দারি দেওয়া।

আর কোভিড ভয় এখনো মানুষের পিছু ছাড়েনি, আবারও উঁকি দিচ্ছে নতুনভাবে অমিক্রণ। তাই মানুষকে মাস্ক এবং স্যানিটাইজার এবং দূরত্ব বিধি মানতেও মাইকে প্রচার দিয়ে মানুষকে সাবধান করা হচ্ছে। বিভিন্ন জনবসতি ও অটো টোটো এবং ভ্যান চালক দের এদিন দেখা গেল , নগরউখড়া ফাঁড়ি প্রশাসনের তরফ থেকে মাস্ক পরিয়ে দেওয়া ও যারা ভ্যাকসিন দেয়নি তাদেরকেও বোঝানো ভ্যাকসিন যেন তারা নিয়ে নেয়। এছাড়া দূরত্ব বজায় রাখার জন্য এদিন তারা জনসাধারণকে বোঝান। এই মহতী কর্মকাণ্ডে উপস্থিত ছিলেন নগরউখড়া ফাঁড়ির ভারপ্রাপ্ত ইনচার্জ অনুপম ঢালী।