অবতক খবর: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় সাময়িক স্বস্তিতে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের বিশেষ বেঞ্চ তাঁর বিরুদ্ধে ইডি ও সিবিআইকে তদন্তের নির্দেশে স্থগিতাদেশ দিল।

কলকাতা হাইকোর্ট পর্ষদের প্রাক্তন সভাপতির বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছিল। সেই নির্দেশেই স্থগিতাদেশ দিয়ে দিল সুপ্রিম কোর্ট। পাশাপাশি শিক্ষকদের বদলি সংক্রান্ত মামলার তদন্তেও স্থগিতাদেশ দেওয়া হয়েছে বলে খবর। এ বিষয়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে শুনানি হবে না আপাতত।

প্রাথমিকে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে জেলবন্দি পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। তিনি বারবার জামিনের আবেদন করেও আদালত তা খারিজ করছে।

এমনকী মানিক ভট্টাচার্য স্ত্রী ও ছেলের বিরুদ্ধেও দুর্নীতির অভিযোগ রয়েছে। তাঁদেরও একাধিকবার ডেকে জিজ্ঞাসাবাদ করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শিক্ষক নিয়োগের পাশাপাশি সম্প্রতি শিক্ষকদের পোস্টিং নিয়েও মানিক ভট্টাচার্যর বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তাতে হাইকোর্ট নতুন করে ইডি, সিবিআইকে তদন্তের নির্দেশ দেন। তার বিরোধিতায় শীর্ষ আদালতের দ্বারস্থ হন মানিক ভট্টাচার্য।

জানা গিয়েছে, এদিন সুপ্রিম কোর্টে মানিক ভট্টাচার্যর আবেদনের ভিত্তিতে বিশেষ শুনানি হয়। তারপর সেক্রেটারি জেনারেল হাইকোর্টের রেজিস্ট্রারকে ফোন করে স্থগিতাদেশের কথা জানান। তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করে নতুন করে মামলা করতে হবে। সাতদিন পর ফের মামলার শুনানি।