অবতক খবর :: রায়গঞ্জ :: ২৭এপ্রিল ::     করোনা সংক্রমণ বিষয়ের জনমানসে সচেতনতা বাড়াতে রায়গঞ্জ শহরের রাস্তায় যমরাজের পর এবার শোলের “গব্বর সিং”। দল নিয়ে নেমে পড়েছে রায়গঞ্জের রাস্তায়। মারণ ভাইরাসের সংক্রমণ রুখতে স্যোসাল ডিস্ট্যানসিং, বাড়িতে থাকা, মাস্ক পরে বাড়ি থেকে বের হওয়া ইত্যাদি বিভিন্নরকম সচেতনতা মেনে চলতে লকডাউনের প্রথমদিন থেকেই পুলিশ প্রশাসন, স্বাস্থ্যদপ্তর, পুরসভা সাধারণ মানুষকে আবেদন করে আসছেন। এরপরেও কার্যত একশ্রেণির মানুষের চেতনা আসেনি।

এখনও কিছু মানুষ বিভিন্ন অজুহাতে বাইরে বেরিয়ে পড়ছেন। রায়গঞ্জ শহরের রাস্তায় এই সচেতনতার কাজের দায়িত্বে স্বয়ং “যমরাজ”কে দেখা গিয়েছিল। তাতেও পুরোপুরি মানুষের বাইরে বেরোনো আটকানো যায়নি। শেষমেশ গব্বর সিংকেই এই দায়িত্ব নিতে হয়েছে মানুষকে সচেতন করার। এদিন সকালে পুলিশের পক্ষ থেকে রায়গঞ্জ পুরসভার কর্মীদের একটি সংবর্ধনা জ্ঞাপন অনুষ্ঠানের মাঝে গব্বর সিং তার দল নিয়ে এসে হঠাৎ করে হাজির হয়। গব্বর সিং তার অনুচরের কাছে করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে সরকার নির্দেশিত নিয়মগুলির সম্পর্কে জানতে চান। তা জানার পরেই সেখানে উপস্থিত লোকজন স্যোসাল ডিস্ট্যানসিং মেনে রয়েছে কি না তা যাচাই করে।

এরপরে জনতার উদ্দ্যেশ্যে গব্বর সিং মানুষকে সচেতন করার উদ্দ্যেশ্যে সরকার নির্দেশিত নিয়মগুলো নিজের স্টাইলে জানিয়ে দেন। প্রসঙ্গত উল্লেখ্য, রায়গঞ্জ শহরের ত্রিবেণী নাট্য সংস্থা পুলিশ প্রশাসনের সাহায্যে শহরের মানুষকে করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে অভিনব এই উদ্যোগ নিয়েছে। শহরের আপামর মানুষ এই উদ্যোগকে উপভোগ করার পাশাপাশি তাদের সাধুবাদ জানিয়েছেন।