অবতক খবর: নির্মাণ সংস্থার কর্মীকে সপাটে চড় মারলেন কলকাতা পুরসভার মেয়র পারিষদ নিকাশি তারক সিংহ । শনিবার বেহালায় নিজের ওয়ার্ডেই নির্মীয়মাণ বহুতলের সামনে জমা জল দেখে মেজাজ হারান তিনি। সমালোচনায় সরব হয়েছে বিজেপি। জমা জল রুখতে, আইনত যা যা ব্যবস্থা নেওয়ার তা তো নেওয়া হবেই, দরকার পড়লে মারধরও খেতে পারে। ক্যামেরার সামনে মন্তব্য মেয়র পারিষদকে এমনই মন্তব্য করতে শোনা গেল।

মেজাজ হারিয়ে ‘দবং’ ভূমিকায় দেখা গেল তারক সিংহকে। এদিন বলেন, ‘যাকে পাব, তাকেই নোটিস করব। না শুনলে আইনত যা যা ব্যবস্থা নেওয়ার নেব। দরকার পড়লে মারধরও খেতে পারে। অন রেকর্ড বলছি। কারও জন্য কারও জীবন যাবে, আর সেটা চুপ দেখব। একবার, দুবার বলব, না শুনলে পাড়ার লোক ধরে ভাল করে ধোলাই করে দেবে’।

ম্যানহোলের চারপাশে জল জমে আছে কেন? প্রশ্ন তুলে মেজাজ হারান তারক সিংহ। নির্মাণ সংস্থার কর্মীকে সপাটে কষান চড়। বেহালার রায় বাহাদুর রোডে ডেঙ্গি সচেতনতার প্রচারে গিয়ে নিজের ওয়ার্ডেই নির্মীয়মাণ বহুতলের সামনে জমা জল। যা দেখে মেজাজ হারান মেয়র পারিষদ তারক সিং। নির্মাণ সংস্থার কর্মীকে সপাটে চড় মারেন মেয়র পারিষদ।

শনিবার ১১৮ ও ১১৭ নম্বর ওয়ার্ডে ডেঙ্গি সচেতনতার প্রচারে নামেন তারক সিং। বিভিন্ন জায়গায় জমা জল নিয়ে স্থানীয়দের সচেতন করেন মেয়র পারিষদ। তারক সিং জানিয়েছেন, পুরসভার তরফে প্রতিটি ওয়ার্ডে অডিও বার্তার মাধ্যমে প্রচার চালানো হবে।

তারক সিংহ আরও বলেন, ‘প্রত্যেকটা ওয়ার্ডে মাইক দিয়ে প্রচার করা হবে। মেয়রের বার্তা থাকবে। মানুষের সমর্থন ছাড়া পৃথিবীর কারও ক্ষমতা নেই ডেঙ্গি-ম্যালেরিয়া আটকাতে পারবে। আপনি যদি বাড়িতে জল জমিয়ে রাখেন, আমাদের লোক যতই কাজ করুক, হবে না’।

কিন্তু মেয়র পারিষদ কেন চড় মারবেন নির্মাণ সংস্থার কর্মীকে? প্রশ্ন তুলে সমালোচনায় সরব হয়েছে বিজেপি । পাশাপাশি, এবার থেকে অ্যাপের মাধ্যমে জমা জল নিয়ে অভিযোগ জানানোর ব্যবস্থা করতে চলেছে কলকাতা পুরসভা।