অবতক খবর,৬ মে,মুর্শিদাবাদ- রাত পোহালেই মুর্শিদাবাদের দুই লোকসভা কেন্দ্রের সঙ্গে ভগবানগোলা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন হচ্ছে। সুষ্ঠুভাবে ভোট প্রক্রিয়া সম্পন্ন করতে মোতায়েন করা হয়েছে ১৭৮ কোম্পানি বাহিনী। দুই কেমদ্রের মোট ৯৫০টি বুথকে ক্রিটিক্যাল বুথ হিসাবে চিহ্নিত করা হয়েছে।সোমবার সকাল থেকে বহরমপুর স্টেডিয়াম মাঠে ডিসিআরসি কেন্দ্র থেকে ভোট কর্মীরা দায়িত্ব বুঝে নিয়ে ভোটগ্রহণ কেন্দ্রের দিকে যেতে শুরু করেছেন।

জেলা প্রশাসন সূত্রে খবর মুর্শিদাবাদ জঙ্গিপুর লোকসভা কেন্দ্রে মোট ১৮৫১টি ভোট গ্রহণ কেন্দ্র করেয়ে। মালদা দক্ষিণ কেন্দ্রের দুটি বিধানসভা ফরাক্কা ও সামশেরগঞ্জ রয়েছে মুর্শিদাবাদে। এই দুই বিধানসভায় ৪৮৩টি ভোট গ্রহণ কেন্দ্র রয়েছে। জঙ্গিপুর কেন্দ্রে মোট ১৪ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন ১৮ লক্ষ ১ হাজার ৭১৪ জন ভোটার।

অন্যদিকে মুর্শিদাবাদ কেন্দ্রে মোট বুথের সংখ্যা ১৯৩৮। চারটি অতিরিক্ত ভোট গ্রহণ কেন্দ্র রয়েছে। উপদ্রুত বুথের সংখ্যা ৪৪১টি। এই কেন্দ্রে ১১ জন প্রর্থীর ভাগ্য নির্ণয় করবে ১৯ লক্ষ ৮৬ হাজার ৯০৬ জন ভোটার। জঙ্গিপুর লোকসভা কেন্দ্রে ৬৪ কোম্পানি ও মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে ১১৪ কোম্পানি বাহিনী মোতায়েন করা হয়েছে।প্রতিটি কেন্দ্রেই কেন্দ্র বাহিনীর ঘেরাটোপ্র ভোট হবে। দুই কেন্দ্রে মোট ভোট কর্মীর সংখ্যা ২৮৪৭০ জন। এরমধ্যে ২২০০ জন মহিলা ভোট কর্মী রয়েছেন।