অবতক খবর, সংবাদদাতা ,মুর্শিদাবাদ :: মুর্শিদাবাদ পৌর এলাকার দুর্গোৎসব কমিটির  উদ্যোক্তাদের শ্রেষ্ঠ পুজো মণ্ডপ , প্রতিমা সাজসজ্জা , পরিবেশ ও সাম্প্রদায়িক সম্প্রীতি ব্যবস্থা নিয়ে পুজো পরিক্রমা করে, শারদ সম্মান 2020র আয়োজন করেছিল মুর্শিদাবাদ স্থানীয় সব সময় নিউজ ও হোটেল ইন্দ্রজিৎ এর মালিক ও সমাজসেবী ইন্দ্রজিৎ ধর।

 

তারা সপ্তমী থেকে নবমী পর্যন্ত এলাকার পঞ্চান্নটি পূজো মন্ডপ পরিদর্শন করে, তাদের থেকে শ্রেষ্ঠ প্রতিমার জন্য বাজার সাহানগর পুজো কমিটিকে প্রথম পুরষ্কার, হৈপথগঞ্জ দুর্গোৎসব কমিটি কে দ্বিতীয় এবং ওমরাহগঞ্জ পুজো কমিটিকে তৃতীয় পুরস্কারে সম্মানিত করে।

শ্রেষ্ঠ মণ্ডপের জন্য কুর্মিতলা অগ্রদূত সংঘ, নবারুণ সংঘ নসিপুর রাজবাড়ী ও সাহানগর ভাগীরথী আশ্রমকে যথাক্রমে প্রথম , দ্বিতীয় এবং তৃতীয় পুরস্কারে সম্মানিত করা হয়।

 

 

কোভিদ 19 অতিমারীর মধ্যে সুন্দর ব্যবস্থার , সুরক্ষার জন্য কুর্মিতলা জয় হিন্দ ক্লাব কে প্রথম ইচ্ছাগঞ্জ শিবালয়ে পুজো কমিটিকে দ্বিতীয় এবং হরি সিংহ তেওয়ারি মন্দিরপাড়া কে তৃতীয় পুরস্কার এর দ্বারা সম্মানিত করেন।

অন্যদিকে ধার্মিক সম্প্রীতি ও সৌহার্দ্য জন্য চকবাজার দুর্গা পুজো কমিটিকে প্রথম গোলাপবাগ সার্বজনীন কে দ্বিতীয় এবং বাগিচা পাড়া বড়তলা বারোয়ারি পূজা সমিতি কে তৃতীয় পুরস্কার দিয়ে সম্মানিত করা হয়।

 

হোটেল ইন্দ্রজিৎ এর কর্ণধার স্থানীয় সমাজসেবী এবং উদ্যোগপতি ইন্দ্রজিৎ ধর এবং সব সময় নিউজ এর যৌথ বিচারে সেরার সেরা সম্মান, মন্ডপ ব্যবস্থাসহ সবাইকে নিয়ে সুন্দর পুজো মানুষকে উপহার দেওয়ার জন্য দক্ষিণ দরজা মুর্শিদাবাদ পুজো কমিটিকে শারদ সম্মান 2020 সেরা সম্মান পত্র, মানপত্র দিয়ে সম্মানিত করা হয়।

ইন্দ্রজিৎ হোটেলের হল ঘরে শারদ সম্মান 2020র পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুর্শিদাবাদ সমস্ত পুজো কমিটিকে উদ্যোক্তারা । তার পাশাপাশি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুর্শিদাবাদ ব্যবসায়ী সংগঠনের পক্ষ এবং স্বনামধন্য ব্যবসায়ী শেখর মারাঠি ,ডক্টর সুদীপ্ত পাল, মুর্শিদাবাদের ডেপুটি ম্যাজিস্ট্রেট আশীষ কুমার রায়, মুর্শিদাবাদ ব্যবসায়ী সমিতির সভাপতি স্বপন ভট্টাচার্য্য,  সমাজ সেবিকা সবা মির্জা , ছোট নবাব সহ বহু গুণীজন।

শারদ সম্মান সন্ধার  সূচনা নৃত্যশ্রী ডান্স একাডেমির সদস্যরা তাদের সুন্দর লাবণ্যময়ী নৃত্য দিয়ে করেন। তারা একের পর এক আকর্ষক নৃত্য প্রস্তুত করে উপস্থিত পুজো উদ্যোক্তা ও দর্শকদের  আনন্দে বিভোর করে তোলেন । মঞ্চ সঞ্চালনা করেন সুবক্তা ও দক্ষ উদঘোষক সৌরেন বর্ধন।

 

সমাজসেবী বিশিষ্ট উদ্যোগপতি ইন্দ্রজিৎ হোটেলের কর্নধার ইন্দ্রজিৎ ধর জানান, মুর্শিদাবাদ এর পুজো উদ্যোক্তাদের উৎসাহিত করতে এবং তাদের কঠিন পরিশ্রমের মাধ্যমে এলাকাবাসীদের সুন্দর সুশৃংখল পূজো উপহার দিয়ে আনন্দে ভরিয়ে তোলার জন্য তাদের প্রচেষ্টা কে সম্মান জানাতেই তার এই প্রথম প্রয়াস। তিনি তার সমস্ত ভুলভ্রান্তির জন্য মার্জনা চেয়ে নিয়ে বলেন সকলের সহযোগিতায় জন্যই তিনি এত বড় অনুষ্ঠান সফল করতে সফল হয়েছেন। তিনি বলেন আগামী বছর আমরা কোভিদ 19 কে জয় করে আরও বড় অনুষ্ঠানের মধ্য দিয়ে এই উৎসব পালন করবো।

 

ইন্দ্রজিৎ ধর উপস্থিত সমস্ত পুজো উদ্যোক্তাদের মানপত্র ও মিষ্টি দিয়ে সম্মানিত করেন। তাছাড়া উপস্থিত সমস্ত অতিথিগণ কে এই উদ্যোগকে সফল করার জন্য ধন্যবাদ জানিয়ে শারদ সম্মান 2020 মানপত্র দিয়ে সম্মানিত করেন।

অনুষ্ঠানের শেষ লগ্নে তিনি স্থানীয় নিউজ সব সময় এর কর্ণধার রাজিব ঘোষ কে এই সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ জানান। অনুষ্ঠানের শেষে মঞ্চে উপস্থিত অতিথি ডেপুটি ম্যাজিস্ট্রেট আশীষ কুমার রায় তার গলায় বিভিন্ন ধরনের গান গেয়ে সবাইকে আনন্দ দিয়ে বিদায় জানান।

চিত্রগ্রহণে – শঙ্কর ঘোষ