অবতক খবর, মুর্শিদাবাদ,ডোমকল,আলী হোসেন,২৫ আগস্ট:
২৮ শে আগস্ট তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস।
তারই প্রস্তুতি সভা অনুষ্ঠিত হল ডোমকলের এআরডি হলে।
সেখানে উপস্থিত ছিলেন মুর্শিদাবাদ তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি ভিষ্মদেব,ডোমকল টাউন তৃণমূল কংগ্রেসের প্রেসিডেন্ট কামরুজ্জামান মন্ডল,ডোমকল পৌরসভার পৌরপিতা জাফিকুল ইসলাম,ভাইস চেয়ারম্যান আলম খান,দলনেতা সামিউল আলম(মার্শাল) সহ অন্যান্য
আরো অনেক তৃণমূল ছাত্র পরিষদের কর্মীবৃন্দ।
ভীষ্মদেব বলেন, “আমার দীর্ঘদিনের রাজনৈতিক জীবনে সবথেকে আমার কাছের মানুষ এবং আমাকে রাজনৈতিক বিষয়ে সবরকম সহযোগিতা করেছেন এবং তাকে দেখেই আমি রাজনীতি শিখেছি।ডোমকলের ভূমিপুত্র এবং ডোমকল বাসির দীর্ঘদিনের রাজনীতিবিদ,জনদরদি, জনপ্রিয় নেতা, মাননীয় কামরুজ্জামান মণ্ডল মহাশয়। তিনি আমার দাদার মতন, তাকে শ্রদ্ধা করি এবং ভালোবাসি।আমরা ওনাকে পেয়ে ভীষণ খুশি।
উনি আমাদের দীর্ঘদিন ধরে চলার পথ সূচনা করেন এবং তাকে দেখে আমরা দীর্ঘদিন ধরে আমরা তাকে অনুসরণ করে চলি।আজ ডোমকলে তৃণমূল কংগ্রেস শক্তিশালী শুধুমাত্র তার জন্য।”
ভীষ্মদেব আরো বলেন, “কামরুজ্জামান দাদা আমাদের ছাত্র পরিষদের ছেলেদের
আগামীদিনে কর্মসূচি কিভাবে বাস্তবায়ন হবে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেছেন।”
কামরুজ্জামান
ছাত্র পরিষদের সদস্যদের সামনে বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে আপনারা চলুন।
দিদি একদিন ছাত্র পরিষদের পথ দেখিয়েছিলেন।আজ সেই দিদি রাজ্যের মুখ্যমন্ত্রী।
সেই দিদির নিয়ম মেনে আপনারা চলুন।”
তিনি একটা ছড়া দিয়ে বলেন,”কষ্ট করলে কেষ্ট মেলে”
দিদি আমাদের সকলের প্রিয় নেত্রী। তৃণমূল দলটা করতে গিয়ে দিদি অনেক কষ্ট পেয়েছেন। সেই সময় হার্মাদ বাহিনি দিদির উপরে অত্যাচার চালিয়েছিল, কিন্তু তখন দিদির পাশে রাজ্যের মানুষ ছিলেন।
আজও দিদির পাশে রাজ্যের মানুষ আছেন। দিদিকে রাজ্যের মানুষ সকলেই ভালোবাসেন।
দিদি সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন এবং সবরকম বিষয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।
ছাত্রপরিষদের ছেলেদের রাজনৈতিক বিষয় বিস্তারিতভাবে মূল্যায়ন করেন এবং কিভাবে আগামী দিনে চলতে হবে সেই সব নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করেন এবং বলেন, ছাত্রপরিষদের ছেলেমেয়েদের আমি শ্রদ্ধা করি এবং ভালোবাসি। আপনাদের ব্যবহার হবে নম্র এবং ভদ্র। স্বচ্ছ মনোভাব নিয়ে চলার পথ গড়তে হবে।
আপনারাই পারবেন দেশকে রক্ষা করতে।
এই স্বৈরাচারী বিজেপি সরকারের হাত থেকে ভারতবর্ষকে রক্ষা করতে আপনারাই পারবেন।
আপনারা ছাত্র পরিষদের সকল ছেলে মেয়েরা গর্জে উঠুন। সকলে বিজেপির বিরুদ্ধে রুখে দাঁড়ান। ভারতবর্ষকে রক্ষা করুন। এই ভাবে বিস্তারিত আলোচনা করেন।
কেন্দ্র সরকারের বিরুদ্ধে এবং বিজেপি মোদি সরকারের বিরুদ্ধে তীব্র ভাবে ক্ষোভ উগড়ে দেন এবং বলেন,২০২১ এ বাংলা থেকে উৎখাত করব
বিজেপিকে।
ভারতবর্ষের আইন ব্যবস্থা ভেঙে পড়েছে। তাই সকলে আপনারা দিদির হাত কে শক্ত করতে এগিয়ে আসুন সাধারণ মানুষকে এভাবেই আব্বাজান আমাদের সমস্ত ভেদাভেদ ভুলে গিয়ে সবাই আসুন দিদির উন্নয়নের সামিল হন এবং দিদিকে সাপোর্ট করুন আমরাই পারবো ভারতবর্ষকে রক্ষা করতে সাধারণ মানুষের মধ্যে এই বার্তা দেন তিনি।”

কামরুজ্জামান তিনি আরো বলেন,
আমাদের লক্ষ্য ২০২১-এ বাংলায় ২৯৪টি বিধানসভাই আমরা দিদির হাতে তুলে দিতে চাই এবং দেখিয়ে দেব ভারতবর্ষকে যে, দিদিই পারেন একমাত্র ভারতবর্ষকে পথ দেখাতে।
সেই সঙ্গে ডোমকল বিধানসভা ২০২১ সালে আমরা দিদির হাতে উপহার হিসেবে তুলে দিতে চাই।
এটাই আমাদের লক্ষ্য। আমরা ২০১৬ সালে দিদিকে বিধানসভার উপহার হিসেবে তুলে দিতে পারিনি।
এবার সেটা আমরা দেখিয়ে দিতে চাই।
বর্তমানে ডোমকল বিধানসভায় তৃণমূল কংগ্রেস শক্তিশালী। আমাদের ছাত্র পরিষদ থেকে শুরু করে শাখা সংগঠন সকলেই আমরা একত্রিত হয়ে ২০২১ সালে ডোমকল বিধানসভা থেকে দিদির কাছে উপহার হিসেবে তুলে দিতে চাই এটাই আমাদের অঙ্গীকার।”